বসুন্ধরার সেলাই মেশিন উপহার পেয়ে স্বাবলম্বী হলেন পাবনার ১৫ অসহায় নারী

0

পাবনা প্রতিনিধি : একটু স্বাচ্ছন্দ্যে জীবন চালানোর স্বপ্ন দেখে সবাই। কঠোর পরিশ্রমের মাধ্যমে কেউ কেউ পৌঁছে যায় স্বপ্নের ঠিকানায়। কেউ সুখের দেখা পায়, কেউ কখনো পায় না। দরিদ্রতা বহু মানুষকে ঠেলে দেয় অসহায়ত্বের দিকে। একটুখানি স্বাবলম্বী হওয়ার চেষ্টায় নিয়মিত জীবনযুদ্ধ চালিয়ে যাওয়া অনেক অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষ শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপ।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের নির্দেশনায় ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলনের নেতৃত্বে সারা দেশের বিভিন্ন জেলা-উপজেলায় অসহায় পরিবার খুঁজে বের করে তাদের স্বাবলম্বী করার উদ্যোগ নিচ্ছে শুভসংঘ।

আজ ২৫ মার্চ সকালে পাবনা টেকনিক্যাল স্কুল ও কলেজ হল রুমে পাবনার পনের জন নারীকে স্বাবলম্বী হওয়ার পথ করে দিয়েছে দেশের বৃহত্তম এই শিল্পগোষ্ঠী।

কালের কন্ঠ শুভসংঘের মাধ্যমে পাবনায় দুস্থ অসহায় ১৫ জন মহিলাকে সেলাই মেশিন প্রদান করা হয় । সেলাই মেশিন হাতে পাওয়া অসহায় এসব নারীদের মধ্যে চাটমোহরের মোছা : নুরুন্নাহার ও মোছা: স্বপ্না খাতুন, ভাঙ্গুড়া উপজেলার রেখা পারভিন ও জিয়াসমিন খাতুন, আমিনপুর থানার শিল্পী খাতুন ও মোছা: হেলেনা খাতুন, বেড়া উপজেলার বাবলী বেগম ও হালিমা খাতুন , সুজানগরের মাহফুজা আক্তার ও নাছিমা খাতুন, ঈশ্বরদীর হালিমা আক্তার ও তন্নিমা খাতুন, সাঁথিয়ার শায়লা খাতুন, পাবনা সদর উপজেলার সামছুন নাহার শিমু ও জান্নাতুন নেছা । সেলাই মেশিন পেয়ে তারা সবাই দোয়া করেন বসুন্ধরা গ্রুপের মালিক পক্ষের জন্য।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন বলেন বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে কাজ করে আসছে , যাদের ঘর নাই তাদের ঘর প্রদান করা হয় , দেশে কোন মেধাবী শিক্ষার্থীর যেন টাকার অভাবে লেখাপড়া বন্ধ না হয়, সেজন্য তাদের লেখাপড়া নিশ্চিত করতে বৃত্তির ব্যবস্থা করে, অসহায়দের স্বাবলম্বী করতে সকল কার্যক্রম হাতে নিয়েছে বসুন্ধরা গ্রুপ।

সেলাই মেশিন হাতে পেয়ে চাটমোহরের মোছা : নুরুন্নাহার বলেন আমি নিজে সাবলম্বী হতে পারব ও অন্যদের কে কাজ শিখাব, এজন্য বসুন্ধরা গ্রুপ কে ধন্যবাদ জানাচ্ছি। ভাঙ্গুড়ার জিয়াসমিন খাতুন বলেন বসুন্ধরা গ্রুপ কে ধন্যবাদ জানাাই আমার পাশে দাঁড়ানোর জন্য , আমি সেলাই মেশিন দিয়ে কাজ করে রোজগার করে আগের চেয়ে ভালভাবে সংসার চালাতে পারব ।

সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাবনা পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান, পাবনা টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান , শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, নিউজ টয়েন্টিফোরের পাবনা প্রতিনিধি আহমেদুল হক রানা , যমুনা সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মো : মনজেদ আলী, শুভসংঘ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক সুচিত্রা পুজা, সহ-সভাপতি সাহেরা আক্তার উর্মি, সহ সম্পাদক মো: শেখ ফকরুল ইসলাম লিয়ন, সাংগঠনিক সম্পাদক জীবন কুমার সরকার, অর্থ সম্পাদক হাবিবুর রহমান স্বপন, প্রচার প্রকাশনা সম্পাদক শুক্লা খাতুন, নারী বিষয়ক সম্পাদক রুখশানারা শবনম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আশিকুল আলম তমাল, দপ্তর সম্পাদক আসাদুল ইসলাম জনম, কালের শুভসংভ সুজানগর উপজেলা কমিটির সভাপতি জাহিদুর রহমান টিটু, সাধারণ সম্পাদক মো : সেলিম হোসেন ।

এছাড়া শুভসংঘ পাবনার অন্যান্য উপজেলার সভাপতি , সাধারণ সম্পাদক সহ শুভসংঘ সদস্যবৃন্দ ও পাবনা জেলায় কর্মরত কালের কন্ঠের সকল প্রতিনিধি উপস্থিত ছিলেন । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শুভসংঘ পাবনা জেলা কমিটির উপদেষ্টা আলি আকবর রাজু।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.