পাবনা সদর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রোপা আমন বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন

0

পাবনা প্রতিনিধি: পাবনা সদর উপজেলায় ২০২৩-২০২৪ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-২/২০২৪-২৫ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রোপা আমন ধানের ( উফশী জাতের ) বীজ এবং রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা সাহানা পারভীন লাবনী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিমা সুলতানা এর সভাপতিত্বে আরো বক্তব্য দেন উপজেলা সমবায় অফিসার মাসুদ রানা,জেলা কৃষক লীগের সভাপতি শহিদুর রহমান শহিদ,চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খান, জেলা পাট চাষী সমিতির সভাপতি শাহাদাত হোসেন মুন্সী।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলার সকল ইউনিয়নের ১ হাজার ৫ শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসকল রোপা আমন ধানের ( উফশী জাতের ) বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়।

প্রতি জন কৃষক পাবে ৫ কেজি বীজ,১০ এমওপি ও ১০ ডিওপি সার ।

পরে সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৩৮ জন অসহায় মানুষের মাঝে প্রতিজন প্রতি এক বান্ডিল ঢেউটিন ও তিন হাজার টাকা বিতরণ করেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.