পাবিপ্রবিতে ইতিহাস বিভাগের প্রথম বর্ষের পাঠদান উদ্বোধন

0

পাবিপ্রবি প্রতিনিধি: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ইতিহাস বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পাঠদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৩ সেপ্টেমবর) সকাল ১১টায় বিশ্ববদ্যালয়ের মহুয়া ভবনে পাঠদান অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড হাফিজা খাতুন, সমাজবিজ্ঞান অনুষদের ডিন এবং ইতিহাস বিভাগের চেয়ারম্যান ড. মো: হাবিবুউল্লাহ, প্রক্টর ড কামাল হোসেন ,ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. মো:নাজমুল ইসলাম, বিভাগের শিক্ষকবৃন্দ ও নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড.মো:হাবিবুল্লাহ নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন-ইতিহাসের ছাত্র হিসাবে সবসময় ইতিহাসের সাথেই থাকতে হবে। সত্য ইতিহাস অনুসন্ধান করতে হবে এবং নিজেকে জানতে হবে।নিজেকে জানার মধ্যদিয়ে পরিবার ও দেশকে জানতে হবে । এর মধ্য দিয়েই জাতীর পিতার সোনার বাংলাদেশ গড়ার যে প্রত্যয় তা বাস্তবায়ন হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সেশনজট নিয়ে তিনি বলেন, ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে কোন ধরনের জট নেই। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ক্লাস নেওয়া ও পরীক্ষা হয়।তাই নতুন করে সেশনজট থাকবে না। বিগত কয়েকটি ব্যাচে করোনা মহামারি ও শিক্ষক সংকটের কারণে সেশন জট হয়েছে। আমরা চেষ্টা করছি অতি দ্রুত এ সংকট কাটিয়ে উঠার জন্য। আশা করি ভবিষ্যতে বিভাগে কোন ধরনের সেশন জট থাকবে না।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.