দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি ঠেকাতে ‘বাজার মনিটরিংয়ে নোবিপ্রবির শিক্ষার্থীরা

0

রহমত উল্যাহ,নোবিপ্রবি প্রতিনিধি : দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সাধারণ মানুষের নাভিশ্বাস ঠেকাতে নোয়াখালীতে ‘বাজার মনিটরিং’ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৮ আগস্ট) পরিচ্ছন্নতা অভিযান ও ট্রাফিক নিয়ন্ত্রণের পর এবার শহরের ব্যস্ততম ‘পৌর বাজার’ এলাকায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ও দ্রব্যমূল্যের তালিকা পর্যবেক্ষণ করেন শিক্ষার্থীরা।

মনিটরিংয়ে থাকা শিক্ষার্থীরা জানান, নতুন বাংলাদেশ বিনির্মানে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। বাজারে কোনো অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেট যাতে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে জনগণকে হয়রানি না করতে পারে এ ব্যাপারে কঠিন হুশিয়ারি দিয়ে আসা হয়েছে। আমরা কাচা বাজার,মাছ বাজার,বিভিন্ন আড়ৎদার,পাইকারি-খুচরা ব্যাবসায়ীদের বিভিন্ন পণ্যের মূল্য পর্যবেক্ষণ করে এসেছি।  আগামীকাল আবার যাবো।

শিক্ষার্থীদের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বাজার করতে আসা স্কুল শিক্ষক মোশাররফ হোসেন বলেন, তরুণ সমাজের প্রতিটি উদ্যোগে আমি প্রতিদিন মুগ্ধ হচ্ছি।পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম থেকে শুরু করে ট্রাফিক নিয়ন্ত্রণ, মন্দির পাহারা দেওয়া ও আজকের বাজার মনিটরিং কার্যক্রম দেখে আমার বেশ আনন্দ লাগছে।আমরা এমন উদ্যোমি ছাত্রদের নিয়েই আগামীর বাংলাদেশ গড়তে চাই।

ব্যবসায়ী আল আমিন বলেন, শিক্ষার্থীরা আজ বাজারে এসেছিলেন।আমাদের সবগুলো দোকান ঘুরে ঘুরে মনিটরিং করে গেছেন। কেউ যদি অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করেন তাকে বয়কটের কথা জানিয়ে যান।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.