আরাফা ইসলামিক সেন্টার-এর স্থায়ী ভবন নির্মাণের প্রস্তুতি ইমামদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

0

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্ক সিটির জ্যামাইকায় প্রতিষ্ঠিত আরাফা ইসলামিক সেন্টার-এর স্থায়ী ভবন নির্মানের প্রস্তুতি এগিয়ে চলছে। ইতিমধ্যেই স্থানীয় ১৭৯ স্ট্রীটে নিজস্থ জায়গা ক্রয় করে সেখানে পাচ তলা বিশিষ্ট ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এই মসজিদ ভবন নির্মানের জন্য কমিউনিটির সকল মহলের আর্থিক সহযোগিতা কামনা করা হয়েছে। ভবনটি নির্মাণে তিন দশমিক ৫ মিলিয়ন ডলার প্রয়োজন বলে জানানো হয়। খবর ইউএনএ’র।

উদ্যোগটি সফল করতে গত ২৮ ফেব্রুয়ারী সোমবার সন্ধ্যায় আরাফা ইসলামিক সেন্টার-এর অস্থায়ী মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় নিউইয়র্কের বিভিন্ন মসজিদের ইমামগণ উপস্থিত থেকে পরামর্শ দেন এবং তাদের সহযোগিতার কথা জানান। সভায় বক্তারা সকল মসজিদ থেকে মুসল্লীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে আলাফা ইসলামিক সেন্টার প্রতিষ্ঠায় অবদান রাখার পরামর্শ দেন। এছাড়ার ফান্ড রেইজিং আয়েজন, পবিত্র রমজান মাসে বিশেষ আয়োজনের মাধ্যমে অর্থ সংগ্রহ করা যেতে পারে বলে অভিমত ব্যক্ত করেন।
সভায় জানানো হয় যে, ৩০ হাজার স্কয়ার ফিটের এই ভবনটি হবে ৫ তলা বিশিষ্ট। ভবনটি হবে পূর্নাঙ্গ ইসলামিক সেন্টার। এতে থাকবে পাচ ওয়াক্ত নামাজ আদায়ের ব্যবস্থা, ইসলামিক স্কুল, লাইব্রেবী, জিমনেশিয়াম, সিনিয়ার সেন্টার প্রভৃতি। এছাড়াও থাকবে গাড়ি পার্কিং-এর ব্যবস্থা।
এদিকে আল আরাফা ইসলমিক সেন্টারের উদ্যোগে আগামী ১৯ মার্চ শনিবার সন্ধ্যা ৭টায় আসন্ন পবিত্র রমজান উপলক্ষে ‘ওয়েলকাম রমাদান এন্ড ফাস্ট প্রিপারেশন’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কুইন্স বুলেভার্ডস্থ আগ্রা প্লেস রেষ্টুরেন্ট এন্ড পার্টি হলে এই অনুষ্ঠান হবে। ব্যতিক্রমী এই সভায় উল্লেখযোগ্য আলেমদের মধ্যে ইমাম আতাউর রহমান জালালাবাদ, মওলানা শাহ সাইফুল্লাহ সিদ্দিকী, হাফেজ রফিকুল ইসলাম, ইমাম মনজুরুল করীম, ইমাম আব্দুল্লাহ কামাল, ইমাম আব্দুল মুকিত, মুফতি জামাল উদ্দিন, ইমাম সাঈদুর রহমান, শেখ আব্দুল্লাহ মাক্কী, মুফতি ইসমাইল, ইমাম মাহমুদুল ইসলাম, মোহাম্মদ শহীদুল্লাহ প্রমুখ সহ আরাফা ইসলামিক সেন্টার পরিচালনা কমিটির কর্মকর্তাদের মধ্যে হাসান শফিক ও ইমাম সোয়াইব শেখ বক্তব্য রাখেন। বিশেষ দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘটে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.