ডেপুটি স্পিকারকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্যের প্রতিবাদে পাবনায় সংবাদ সম্মেলন

0

পাবনা প্রতিনিধি : জাতীয় সংসদদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক টুকুকে নিয়ে পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও আইনজীবী বার সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আহাদ বাবুর করা কটুক্তিমূলক বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন পাবনাবাসী ও বীর মুক্তিযোদ্ধাবৃন্দ।

১৭ জুলাই (বুধবার) দুপুরে পাবনা প্রেসক্লাব হল রুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি পাবনা জেলা আইনজীবী বার সমিতিতে সরকারের আইন সহায়ক হিসাবে জেনারেল প্রসিকিউটর (জিপি) ও পাবলিক প্রসিকিউটর (পিপি) পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আইন মন্ত্রণালয়ে আইনজীবীদের একটি নামের তালিকা পাঠানো হয়েছে। সেই নাম পাঠানোকে কেন্দ্র করে গত ১৬ জুলাই আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সংবাদ সম্মেলন করেন।

সেই সংবাদ সম্মেলনে পাবনা জেলা আইনজীবী বার সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আহাদ বাবুসহ কতিপয় আইনজীবী ডেপুটি স্পিকারকে জড়িয়ে পদপদবীর স্বার্থে ব্যক্তিগতভাবে আক্রমণাত্বক ও হেয় প্রতিপন্ন করে নানা ধরনের বক্তব্য প্রদান করেছেন। একজন মুক্তিযুদ্ধ বিরোধী পরিবারের সদস্য সাবেক জাসদপন্থী নেতা মহান সংসদের ডেপুটি স্পিকারের নামে কটুক্তিমূলক বক্তব্য প্রদানের জন্য তাকে দল ও আইনজীবী বার সমিতির সকল পদ থেকে বহিস্কারের দবি করা হয়। একই সাথে বীর মুক্তিযোদ্ধা প্রবীণ আইনজীবী ও পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাতীয় সংসদের ডেপুটি স্পিকারের নামে কটুক্তিমূলক বক্তব্যের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আইনজীবী আখতারুজ্জান মুক্তা, আইনজীবী আমিনুল ইসলাম পটল, আইনজীবী ওবাইদুল হক, আইনজীবী রাজিব চৌধুরী, যুব মহিলা লীগের সভাপতি আইনজীবী আরেফা খানম শেফোলী, জেলা সেচ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন, সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলামসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও পাবনা জেলা বার সমিমিতে কর্মরত আইনজীবীরা।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.