শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র ১৩৭ তম আবির্ভাব উৎসব অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিনিধি : শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র’র ১৩৭ তম আবির্ভাব তিথি উপলক্ষে বৃহস্পতিবার শ্রীশ্রীঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ হিমাইতপুর আশ্রম প্রাঙ্গণে দিনব্যাপী অনারম্বর পূর্ণ এক উৎসবের আয়োজন করা হয়।অনুষ্ঠানের মধ্যে ছিল সকালে ও সন্ধ্যায় সমবেত প্রার্থনা এবংভক্তি সংগিত পরিবেশন।

উল্লেখ্য, শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র ১২৯৫ সালে ৩০ শে ভাদ্র তাল নবমী তিথিতে জন্মগ্রহণ করন।

সেই অনুসারে প্রতিবছর ভাদ্র মাসের তালনবমী তিথিতে শ্রীশ্রীঠাকুর  অনুকূলচন্দ্রের আবির্ভাব উৎসব পালন করা হয়ে থাকে। এদিন সন্ধ্যায় শ্রীমন্দিরে অনুষ্ঠিত সমবেত প্রার্থনা পরিচালনা করেন শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রী তাপস চন্দ্র বর্মন।

এ সময় বিপুলসংখ্যক ভক্তবৃন্দ প্রার্থনায় অংশগ্রহণ করেন।

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রী তাপস চন্দ্র বর্মন জানান, সম্প্রতি ফেনী, কুমিল্লা, নোয়াখালী, লক্ষীপুর সহ দেশের বেশ কিছু জেলায় ব্যাপক বন্যা হওয়ার এবারের উৎসব সঙ্কুচিত করা হয়েছে।
আমরা এবছরের উৎসবের খরচের টাকা থেকে বন্যার্তদের মধ্যে ত্রান বিতরণ করেছি।

একইসাথে শ্রীশ্রীঠাকুরের তিথিতে দেশের সমস্ত শাখা মন্দিরে জন্ম তিথি পালন করা হয়েছে বলেও তিনি জানন। দেশের বিভিন্ন এলাকা থেকে সহস্রাধিক ভক্তবৃন্দের সমাগম ঘটেছে হিমাইতপুর কেন্দ্রীয় সৎসঙ্গ আশ্রমে।

অনুষ্ঠানে বিএনপি নেতা মোসাব্বির হোসেন সঞ্জু বক্তব্য প্রদান করেন এসময় জেলা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে রাতে আশ্রম প্রাঙ্গনে আয়োজিত প্রার্থনা সমাবেশ স্থলে উপস্থিত হন পাবনা জেলা জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ। উপস্থিত ঠাকুর ভক্তদের উদ্দেশ্যে বক্তব্য দেন জামায়াতে ইসলামীর অধ্যক্ষ মাওলানা ইকবাল হোসাইন। পরে তারা লাইব্রেরিতে আশ্রয় সংশ্লিষ্টদের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। অনুষ্ঠান পরিচালনা করেন সৌমিত্র মজুমদার পলাশ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.