কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের জাতীয় গ্রিডে বিপর্যয় তিন পার্বত্য জেলাসহ অধিকাংশ এলাকায় বিদ্যুৎ নেই

0

মাহফুজ আলম,কাপ্তাই (রাঙামাটি) থেকে : কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের জাতীয় গ্রিডে বিপর্যয় হওয়ায় তিন পার্বত্য জেলাসহ অধিকাংশ এলাকায় বিদ্যুৎ নেই বলে জানিয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)।

পিডিবি জানিয়েছে, পিজিসিবি’র ট্রান্সমিশন-১ ফেইল করেছে। তাই জাতীয় গ্রিডের এই সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেয়ায় চট্টগ্রাম বিভাগ ব্ল্যাক-আউট। এই অঞ্চলের সকল গ্রিড বিদুৎ বিচ্ছিন্ন। তাই আপাতত বিদুৎ বিচ্ছিন্ন এই অঞ্চল।

এ বিষয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের জনসংযোগ বিভাগের পরিচালক মো. শামীম হাসান বলেন, ৪ অক্টোবর মঙ্গলবার দুপুর ২টা ৫ মিনিটে এ বিপর্যয় ঘটে। ফলে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লার বড় অংশে বর্তমানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। দুপুর ৩টা ১০ মিনিটের মধ্যে কিছু কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা গেছে। বাকি অন্যান্য এলাকাগুলোতে কাজ চলছে।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের নির্বাহী পরিচালক (অপারেশন্স অ্যান্ড মেইন্টেন্যান্স) মো. মাসুম আলম বকসী বলেন, আমরা এখনো জানি না যে কী হয়েছে। চেষ্টা করছি যত দ্রুত সম্ভব বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে। শুধু একুটু বলতে পারি যে, দেশের বিভিন্ন এলাকায় এ মুহূর্তে বিদ্যুৎ নেই।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.