শেরপুর পৌরসভার কমিশনারের নির্দেশে সরকারি গাছ কর্তন

0

বগুড়া প্রতিনিধি : বগুড়ার শেরপুর পৌর শহরের ৩ নং ওয়ার্ডের পূর্ব ঘোষপাড়া এলাকায় কমিশনার নিমাই ঘোষের নির্দেশে পৌরসভার কাচা রাস্তার ইউক্যালিপ্টাস গাছ কর্তনের মহোৎসব চলছে। ১১ জুলাই রোববার সকাল থেকে এই গাছ কর্তন চলছে। তাবে পৌর কর্তৃপক্ষ এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পৌর শহরের পূর্বঘোষপাড়া এলাকার মৃত সুধীর পোদ্দারের ছেলে নারু পোদ্দার বিশালাকৃতির প্রায় ৪০ হাজার টাকা মুল্যের ৫ টি ইউক্যালিপ্টাস গাছ কাটছে। খুব দ্রুত গাছগুলো কেটে সড়াতে ৬ জন শ্রমিক কাজ করছে সেখানে। এই গাছগুলো কাটার জন্য পৌরসভা থেকে কোন টেন্ডার আহবান করা হয়নি। বহুদিন পুর্বে ৩ নং ওয়ার্ড কমিশনার নিমাই ঘোষ গাছগুলো লাগিয়েছিল তাই তিনি কাটতে বলেছেন বলে দাবি করেন নারু পোদ্দার।

এলাকাবাসীরা বলেন, এই রাস্তার উন্নয়নমূলক কাজ করার কারণে রাস্তার গাছগুলো এভাবে কাটার জন্য বলেছেন কমিশনার নিমাই ঘোষ। তাছাড়া পৌরসভার কেউই এই রাস্তা দেখতে আসেনি বা গাছগুলো কাটার তদারকি করতে দেখিনি। এ ব্যাপারে নারু পোদ্দার বলেন, কমিশনার নিমাই ঘোষ এই গাছগুলো লাগিয়েছিলেন। তাই তিনি আমাকে গাছগুলো কেটে নিতে বলেন। দামের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন কমিশনার দামের কথা বলতে নিষেধ করেছেন।

এ ব্যাপারে কাউন্সিলর নিমাই ঘোষ সাংবাদিকদের বলেন, গাছগুলো পৌরসভার নয়। সড়কের পাশে আমারসহ অন্যান্য ব্যাক্তির জায়গা রয়েছে। তাই নারু পোদ্দার কে ওই গাছগুলো কেটে নেয়ার জন্য মৌখিকভাবে বলেছি। এ প্রসঙ্গে পৌরসভার উপ সহকারী প্রকৌশলী মো. হুমায়ুন কবীর বলেন, কোন রাস্তার গাছ কাটা সম্পর্কে আমার জানা নেই। এছাড়া এ ব্যাপারে কোন মিটিংও করা হয়নি। রাস্তা নির্মান বা মেরামতের বিষয়েও কোন আলোচনা হয়নি। এ ব্যাপারে পৌরসভার মেয়র আলহাজ্ব জানে আলম খোকা বিডি২৪ভিউজ কে বলেন, শহরের পুর্ব ঘোষপাড়া এলাকায় কিসের গাছ কাটা হয়েছে তা আমার জানা নেই।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.