পাবনায় ৫০৫০ জন  কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার সহায়তা প্রদানের উদ্বোধন

0

পাবনা প্রতিনিধি : পাবনা সদর উপজেলার রবি/ ২০২১-২০২২ খ্রিস্টাব্দ মৌসুমে গম,ভুট্টা,সরিষা ,সূর্যমুখী ,পেঁয়াজ ,মুগ ,মসুর ও খেসারি ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র – প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার সহায়তা প্রদানের জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

শনিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে  উপজেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ ও সার সহায়তা প্রদানের উদ্বোধন করেন পাবনা -৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স । উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য কালে তিনি বলেন কৃষক বাঁচলে দেশ বাঁচবে। এজন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব প্রণোদনা প্রদান করছেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই দেশের কৃষকদের ভাগ্য উন্নয়ন হয়েছে। শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার। এ সরকারের আমলে  কৃষিতে বিপ্লব ঘটেছে। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনার সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা আবু সাঈদ শিখন এর পরিচালনায় আরো বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক তৌফিকুল আলম তৌফিক প্রমূখ। স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা কৃষি কর্মকর্তা হাসান রশীদ হোসাইনী।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক জামিরুল ইসলাম মাইকেল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থ সম্পাদক হিরোক হোসেন , পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, আতাইকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার আতিয়ার হোসেন, মালিগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম শরিফ, দোগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হাসান, জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন সহ আরো অনেকেই। উপজেলা কৃষি অফিস সূত্র জানায়,২০২১-২০২২ অর্থবছরে উপজেলার ৫০৫০ জন প্রান্তিক কৃষকদের মাঝে  পর্যায় ক্রমে মোট ৫০ লাখ ৯৩ হাজার ২৫০ টাকার প্রণোদনা প্রদান করা হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.