নাটোরে খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উদযাপন

0

রিয়াজ হোসেন লিটু, নাটোর: উৎসবমুখর পরিবেশে নাটোরে খ্রিস্টধর্মাবলম্বীদের বড়দিন উৎসব পালন করা হচ্ছে। প্রথম প্রহরে ধর্মীয় আচার মেনে গির্জাগুলোতে ভাবগাম্ভীর্যের মাধ্যমে শুরু হয় আনুষ্ঠানিকতা। ঘণ্টাধ্বনি শুনে গির্জায় আসতে শুরু করে খ্রিস্টান সম্প্রদায়ের নারী-পুরুষ, শিশু-কিশোররা। শনিবার (২৫ ডিসেম্বর) সকালে ধর্মীয় আচার মেনে নাটোরে ১৪টি গির্জায় বড়দিনের উৎসব পালন করছে খ্রিস্টান সম্প্রদায়রা।
জানা যায়, খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট বেথলেহেমে জন্মগ্রহণ করেন বলে তার অনুসারীরা এ দিনটিকে বড়দিন হিসেবে উদযাপন করে থাকে। খ্রিস্টান সম্প্রদায়ের মানুষরা বিশ্বাস করেন সৃষ্টি-কর্তার মহিমা প্রচারের মাধ্যমে মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতেই প্রভু যিশুর পৃথিবীতে আগমন ঘটেছিল।

বড়াইগ্রামের বনপাড়া প্যারিসকাউন্সিলের (পালকীয় পরিষদ) সাধারণ সম্পাদক শান্ত পালমা জানান, নাটোর জেলায় এবার ১৪টি উপাসনালয় বড়দিনের উৎসব পালন করা হচ্ছে। বড়াইগ্রাম উপজেলায় ছয়টি, সিংড়ায় তিনটি, নাটোর সদরে তিনটি ও লালপুরে দুইটি গির্জায় বড়দিনের উৎসব পালন করছেন খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ। অন্যদিকে বড়দিনকে ঘিরে গির্জাগুলোর বাইরে-ভেতরে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.