ঢাকা জেলার আশুলিয়া হতে অজ্ঞান পার্টির মূলহোতাসহ আটক ২

0

নিজস্ব প্রতিনিধি : ঢাকা জেলার আশুলিয়া হতে অজ্ঞান পার্টির মূলহোতাসহ ২ জনকে আটক করেছে র‌্যাব-১২। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

গত ০২/১০/২০২১ ইং সকাল ০৬.৪৫ ঘটিকায় ভিকটিম মোঃ ইব্রাহিম(৪১) তিনি একজন বিদেশ ফেরত যাত্রী। তিনি ঢাকা আব্দুল্লাপুর হতে একতা পরিবহনের(ই-৪) একটি সিট ক্রয়করে বাসযোগে চাঁপাইনবাবগঞ্জ উদ্দেশ্যে রওনা করেন। ভিকটিমের পাশের সিট ই-৩ আসনে বসে ছিলেন যাত্রী মোঃ রফিকুল ইসলাম(৪৫) ছব্দনাম শামীম। বাসে অবস্থানকালীন বিভিন্ন কথাবার্তা বলতে বলতে উভয়ে পরিচিত হন এবং বাসটি এক পর্যায়ে সকাল আনুমানিক ১০.০০ ঘটিকায় সিরাজগঞ্জ হাটিকুমরুল ফুড ভিলেজ হাইওয়ে রেষ্টুরেন্টে এসে যাত্রা বিরতি করে। তারপর ভিকটিম এবং অভিযুক্ত উভয়ই হোটেলে একসাথে খেতে বসেন। খাবার খাওয়া শেষ হলে অভিযুক্ত ব্যক্তি মোঃ রফিকুল ইসলাম@শামীম, ভিকটিম মোঃ ইব্রাহিমের খাবার বিল পরিশোধ করেন।

খাবার খাওয়া শেষ হলে অভিযুক্তব্যক্তি ০২ টি কফি এনে ভিকটিমকে ০১ টি খেতে দেন এবং অপরটি নিজে খান। কফি খাওয়া শেষ করে বিরতি শেষে উভয়ই আবার বাসে উঠে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে রওনা করেন। পথিমধ্যে ভিকটিম মোঃ ইব্রাহিম অচেতন হয়ে যান এবং তাহার সঙ্গে থাকা বিদেশ থেকে নিয়ে আসা মালামাল স্বর্ণের বার,স্বর্ণের গহণা, মোবাইল, পাসপোর্ট ও ভিসাসহ অন্যান্য সকল মালামাল চুরি করে অভিযুক্ত মোঃ রফিকুল ইসলাম@শামীম নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে দুপুর ২.৩০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলা বাসস্ট্যান্ডে বাস এসে পৌছালে বাসের স্টাফসহ সকলে ভিকটিমকে অচেতন অবস্থায় দেখে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভিকটিমের জ্ঞান ফেরায় এবং তাহাকে বাসায় পাঠানোর ব্যবস্থা করেন। পরবর্তীতে এ ব্যাপারে ভিকটিমের পক্ষে তাহার ভগ্নিপতি মোঃ ইসারুল(৪১) সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানায় ০১টি মামলা দায়ের করেন এবং এর পাশাপাশি র‌্যাব-১২ সিরাজগঞ্জের নিকট আসামী গ্রেফতারের আকুতি জানায়।

এর ধারাবাহিকতায় র‌্যাব-১২ র গোয়েন্দা নজরদারী অব্যবহত রাখেন এবং আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে ও গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের এর নেতৃত্বে সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল ২২/০১/২০২২ তারিখ দিবাগত রাতে ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির মূলহোতাসহ চক্রের সক্রিয় ০২ সদস্য গ্রেফতার করেছে। এসময় তাহাদের সঙ্গে থাকা চোরাইমাল- ১৮ ভরি ০২ আনা স্বর্ণ, নগদ ২,২০০/- টাকা এবং ০৩ টি মোবাইল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামী- মোঃ রফিকুল ইসলাম@ ছদ্দ শামীম(৪৫), পিতা- মোঃ আহম্মদ আলী, সাং-শ্রী কন্ডিয়া , থানা-আশুলিয়া, জেলা-ঢাকা, ২। দীপক চন্দ্র বর্মণ, পিতা-শ্রী ধাম চন্দ্র বর্মণ,সাং- মূলগাও,থানা-কালীগঞ্জ,জেলা-গাজীপুর।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই অজ্ঞান পার্টির সক্রিয় সদস্যরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন এলাকায় এই ধরনের নেশাজাতীয় দ্রব্য পান করিয়ে অচেতন করে বাসে থাকা যাত্রীদের অজ্ঞান করে সর্বস্ব হাতিয়ে নিত। গ্রেফতারকৃত অজ্ঞান পার্টির সক্রিয় সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাদেরকে জেলার সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.