বগুড়ায় “দৈনিক বাংলাদেশ সমাচার”পত্রিকার বিভাগীয় জেলা প্রতিনিধি সম্মেলন ও পেশাগত প্রশিক্ষণ অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিনিধি : গতকাল বগুড়া শহরের টিএমএসএস মহিলা মার্কেটের হলরুমে দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকা কর্তৃক আয়োজিত রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সম্মেলন, পেশাগত প্রশিক্ষণ ও গুনিজন সম্বোধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বগুড়া জেলা প্রতিনিধি মোঃ রুহুল আমিন শাহিন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বগুড়া জেলার বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম আলী বেগ। প্রধান আলোচক ছিলেন সফেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক, আনসার-ভিডিপি উন্নয়ন ব‍্যাংকের পরিচালক ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার সম্পাদক ড.খান আসাদুজ্জামান।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে যেটি সবসময় ভালো সেটি ফলো করে নিউজ পরিবেশন করার আহবান জানান । তিনি তিনি আরও বলেন নেগেটিভ নিউজগুলো বাতাসের আগে ছড়ায় কারণ নেগেটিভ নিউজের মধ্যে কিছুটা গুজব থাকে। সত্য,ন‍্যায়নিষ্ঠ,গঠনমূলক নিউজগুলো সমাজের এক শ্রেণির ব‍্যক্তিরা পড়েন যারা সমাজের জন্য অনেক কিছু করেন। আপনাদের গঠনমূলক নিউজ পরিবশনের মাধ্যমে আমাদের জাতি তথা রাষ্ট্র উন্নতির শিখরে পৌঁছে যাবে। তিনি আরও বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন প্রকৃত সাংবাদিকতার পরিচয়।

প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, যে সাংবাদিক পেশাকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসাবে অভিভূত করা হয়, আমাদের গুটিকয়েক সাংবাদিকের অপচর্চার কারণে, কারণে এই পেশার যে মাধুর্য, মর্যাদা, ও মুগ্ধতা এটি মাঝে মধ্যে আমরা ম্লান হতে দেখি যা আমাদের হতাশায় নিমজ্জিত করে। অপসাংবাদিক চর্চার মাধ্যমে এই পেশার মুগ্ধতাকে, এই পেশার সিগ্ধতাকে এবং এই পেশার মাহাত্ম্যকে যারা ছোট করছে তার বিরুদ্ধে একটি স্বল্পিক প্রতিবাদের মাধ্যমে এই পেশাকে একটি মহৎ পেশা হিসাবে তিনি তার কবিতার মাধ্যমে তুলে ধরেন। তিনি আরও বলেন, আমাদের রাষ্ট্রে কিংবা সমাজে, এমনকি আমাদের পারিবারিক জীবনে যে অসংঙ্গতি বিরাজ করছে, যে অশুরের চর্চা চলছে তার মাঝে থেকেও সবসময় সফেন ফাউন্ডেশন এবং তার সহযোগী প্রতিষ্ঠান দীর্ঘ সেই প্রতিষ্ঠা লগ্ন থেকে পঁচিশ বছর ধরে একটি সুস্থ সুন্দর শিল্পীত জীবনের দিকে যাওয়ার একটি অভিপ্রায় নিয়ে কাজ করছে এবং তারই অংশ হিসাবে আমাদের তিনটি পত্রিকা ভালো কাজের মাধ্যমে চ‍্যালেজিং পথ অতিক্রম করছে।

এছাড়াও অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রাজশাহী বিভাগীয় জেলা প্রতিনিধিদের পেশাগত প্রশিক্ষণের সময় প্রধান অতিথি ছিলেন দেশের শীর্ষ স্থানীয় এনজিও এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এবং আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের অন্যতম পরিচালক প্রফেসর ড. হোসনে আরা বেগম।
বগুড়া জেলা বিশেষ প্রতিনিধি মোঃ কামরুজ্জামান মোমিন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন , জেলা সিনিয়র তথ্য অফিসার মোঃ কবির উদ্দিন, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার বার্তা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ মজিবুর রহমান মজনু, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক পরিচালক, টিএমএসএস ইনফরমেশন ইনটেলিজেন্ট এজেন্ট, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার বিশেষ প্রতিনিধি রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী মোঃ আব্দুল খালেক খান পিভিএম। অনুষ্ঠানে রাজশাহী বিভাগের জেলা ও উপজেলা প্রতিনিধি এবং বিভিন্ন পত্রিকার সাংবাদিক উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দুঃস্থ পত্রিকা হকার্সদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.