এক কোটি টিকাদান কার্যক্রমের অংশ হিসেবে নাটোরে একদিনে ৩লাখ মানুষকে দেওয়া হচ্ছে গণটিকা

0

রিয়াজ হোসেন লিটু, নাটোর : সরকারী ঘোষণা অনুযায়ী এক কোটি টিকাদান কার্যক্রমের অংশ হিসেবে নিবন্ধন ছাড়া নাটোরেও গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকালে নাটোর সদর হাসপাতালে এই টিকা কার্যক্রম শুরু হয়। টিকা কার্যক্রম শুরুর আগে থেকেই সকল বয়সের মানুষ টিকা নিতে লাইন ধরেন। টিকা নিতে আসা ব্যক্তিরা জানান, সকাল ৯ টা থেকে টিকা দেওয়া শুরুর কথা থাকলেও দেওয়া শুরু হতে বিলম্ব হচ্ছে। এছাড়া লোকবল কম হওয়ায় টিকাদান কার্যক্রমে খুব ধীরগতিতে চলছে। নিবন্ধন ছাড়াই তারা টিকা পাচ্ছেন বলে জানান তারা।
নাটোরের সিভিল সার্জন ডাঃ রোজী আরা খাতুন জানান, সরকারী নির্দেশনা মোতাবেক তারা এই কার্য়ক্রম শুরু করেছেন। জেলায় প্রায় তিনশ’ টিকাদান কেন্দ্রে ৩লাখ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে। চলমান কার্যক্রমে নিবন্ধন ছাড়াই এই টিকা দান সময়ে যারা আসবে তাদের সবাইকে টিকা দেওয়া হবে। প্রতিটি কেন্দ্রই টিকা গ্রহিতাদের উপস্থিতি বেশ ভালো লক্ষ্য করা গেছে। এভাবে চললে তারা লক্ষ্যমাত্রা রয়েছে তা’ শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

টিকাদান কেন্দ্র পরিদর্শনে এসে জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সরকারীভাবে যে সহজীকরণ ব্যবস্থা নেওয়া হয়েছে তাতে ভোটার আইডি কার্ড না থাকলেও সাধারণ জনগণ টিকা নিতে পারবে। জেলায় ৩ লাখ টিকাদানের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। জনপ্রতিনিধি ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা যেভাবে নিরলস পরিশ্রম করছেন তাতে জেলায় নেওয়া লক্ষ্যমাত্রা পূরণ হবে এবং এর মাধ্যমে সাধারণ জনগণ সর্বোচ্চ সেবা পাবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.