নাটোরে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

0

রিয়াজ হোসেন লিটু, নাটোর: নাটোর জেলা আইন শৃংখলা কমিটির সভা আজ রোববার বেলা ১১টায় অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। কমিটির সদস্য সচিব অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন সভায় জানান, বিগত ফেব্রুয়ারি মাসে জেলায় ভ্রাম্যমান আদালতের ৫৪টি অভিযান পরিচালনা করে ২৩৫টি মামলার বিপরীতে ৬২জন অভিযুক্তকে কারাদন্ড প্রদান করা হয় এবং দুই লাখ ছয় হাজার ৭০০ টাকা জরিমানালব্দ টাকা রাস্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে। জেলার বিভিন্ন উপজেলায় বাল্যবিবাহ রোধে দশটি উঠান বৈঠক আয়োজন করা হয় এবং সাতটি বাল্যবিবাহ রোধ করা হয়।

সভায় দ্রব্যমূল্য পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বাজার মূল্য ও গুদামে পণ্যের মজুদ অবস্থা তদারক করা, সড়ক শৃংখলা নিয়ন্ত্রণে শহরের ব্যবসায় প্রতিষ্ঠানে পণ্য খালাস কার্যক্রম নিয়ন্ত্রণ, সড়কে জেব্রা ক্রসিং স্থাপন, আবাদী জমিতে পুকুর খনন কার্যক্রম রোধ করার বিষয়ে বক্তারা বক্তব্য রাখেন। সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জেলার বিদ্যমান সার্বিক আইন শৃংখলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন। কমিটি সদস্যবৃন্দের পর্যবেক্ষণসমূহকে বিবেচনায় নিয়ে সংশ্লিষ্ট দপ্তরকে পদক্ষেপ গ্রহনের অনুরোধ জানান সভার সভাপতি।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আলমগীর হোসেন, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, প্রথম আলো প্রতিনিধি এডভোকেট মুক্তার হোসেন প্রমুখ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.