মৌলভীবাজারে শাহবন্দর থেকে মাসকান্দি রাস্তা তৈরির ৩ মাসেই বেহাল অবস্থা

0

তিমির বনিক , মৌলভীবাজার জেলা প্রতিনিধি : মৌলভীবাজার সদর উপজেলার শাহবন্দর থেকে মাসকান্দি সড়ক পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার রাস্তা সংস্কার রক্ষণাবেক্ষণের কাজ শুরু হয়। গেলো বছরের শেষের দিকে সংস্কার কাজ শেষ হতে না হতেই মাত্র ৫ মাসের ব্যবধানে করুন অবস্থা। ৫ মাস হওয়ার আগেই দেখা যায় রাস্তাটির বেহাল চিত্র ফুটে উঠেছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের এই প্রকল্প নির্মাণের চুক্তি মূল্য ছিলো ১ কোটি ৯৯ লক্ষ ২৪ হাজার ৭৬ টাকা।

কিন্তু মাত্র ১ টি বছর যাওয়ার আগেই আবারও যেই সেই অবস্থা, উঠে যাচ্ছে রাস্তার কার্পেটিং,তৈরি হচ্ছে নতুন নতুন গর্ত। এমনি চিত্র উঠে এসেছে আমাদের অনুসন্ধানে। স্থানীয়দের অভিযোগ ঠিকাদারি প্রতিষ্টান নিম্নমামানের সামগ্রী ব্যবহার করায় এমন অবস্থা হয়েছে। এই বিষয়ে প্রকল্পের ঠিকাদার মোঃ রাসেলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন রাস্তা হচ্ছে গাড়ি চলাচলের জন্য,ট্রাকটার না,ট্রাকটার যদি রাস্তার উপর দিয়ে যাওয়া আসা করে তাহলে ত রাস্তা ভাঙ্গবেই।

তারপর, এই বিষয়ে উপজেলা প্রকৌশলী এলজিইডি ইঞ্জিনিয়ার মোঃ আলমগীর চৌধুরীর সাথে আলাপ কালে তিনি বলেন রাস্তার উপর প্রচুর গাছপালা থাকার কারণেই বৃষ্টির পানিতে এমন অবস্থা হয়েছে বলে তিনি ধারণা করছেন। তিনি আরও জানান রাস্তাটির এমন করোন অবস্থা সম্পর্কে এর আগে কেউ উনাকে অবগত করেননি। এখন যেহেতু জেনেছেন তাই খুব শিগ্রহী এই রাস্তাটি ২য় বারের মতো ভাঙ্গন জায়গা মেরামত করে দিবেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.