মৌলভীবাজারে টিকা নেওয়ার বাকীর সংখ্যা কত জানতে চেয়েছেন মন্ত্রী

0

তিমির বনিক, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : মৌলভীবাজার জেলায় কত মানুষ ভ্যাকসিন (টিকা) নেওয়ার বাকি আছেন জানতে চান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) মৌলভীবাজারের জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলার কোভিড-১৯ পরিস্থিতি কমিটির সাথে জেলার সার্বিক পরিস্থিতি নিয়ে এক মতিবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মৌলভীবাজারে মোট কত ভ্যাকসিনের প্রয়োজন আছে, কতজন পেয়েছেন, কতজন এখনও বাকি আছেন। আঠারো বছরের উর্ধ্বে কতজন বাকি আছেন সে হিসাব তৈরি করতে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনকে নির্দেশনা দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে জানান তিনি।

পরিবেশমন্ত্রী বলেন, দেশের সকল মানুষকে করোনা টিকার আওতায় আনা হবে। কোনো মানুষ টিকা থেকে বাদ যাবে না। সকল নাগরিককেই টিকা দেওয়া হবে। সরকার টিকা সংগ্রহের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। এ বিষয়ে সরকার এতটাই সিরিয়াস যে পারলে আগামীকালই সব মানুষকে টিকা দিতে চায় সরকার। সেজন্য বিশ্বের সম্ভাব্য সকল জায়গায় যোগাযোগ অব্যাহত আছে। টাকা কোনো সমস্যা, যত টাকাই লাগের দেশের মানুষের জন্য টিকা কেনা হবে।

তিনি বলেন, আমাদের দেশেও টিকা উৎপাদনের চেষ্টা চলছে। তবে সেজন্য সরকার বসে নাই। দ্রুত টিকা দেওয়ার জন্য বিদেশ থেকে টিকা কেনার চেষ্টা চলছে। সম্প্রতি যুক্তরাজ্য সফরের বর্ণনা দিয়ে মন্ত্রী বলেন, সম্প্রতি আমি যুক্তরাজ্য ঘুরে এসেছি। কারো মুখে মাস্ক নেই। আমি ভীত ছিলাম, করোনা সংক্রমণ হয়ে যায় কিনা। তিনি বলেন, তাদের উন্নত দেশ, তারা কোন অবস্থায় আছে। আর আমাদের সরকার জনগণের জন্য কি কাজ করে যাচ্ছে। তা দেখতে হবে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশের জন্য, দেশের মানুষে জন্য যেভাবে কাজ করে যাচ্ছেন, তা বিশ্বে অনুকরণীয়। প্রধানমন্ত্রীর জন্য দোয়া করা দরকার। তিনি বলেন, করোনা ভাইরাস থেকে মুক্ত করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। সেজন্য আমরা সচেষ্ট আছি।

মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, মৌলভীবাজার জেলায় কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা সমন্বয়ের দায়িত্বপ্রাপ্ত কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ ও মৌলভীবাজার ২৫০ শয্যা সদর জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. বিনেন্দু ভৌমিক, বিএমএ মৌলভীবাজারের সভাপতি ডা. শাব্বির হোসেন খান, বিএমএ মৌলভীবাজারের সাবেক সভাপতি ডা. এম এ আহাদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মশুদ আহমদ, জেলা আওয়ামী লীগ নেতা সাইফুর রহমান বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন। পরে প্রবাসীদের উদ্যোগে দেওয়া প্রায় ২০ লাখ টাকা মূল্যের জরুরি চিকিৎসা সামগ্রী; ১০০ টি অক্সিজেন সিলিন্ডার, ২টি হাই ফ্লো নোজেল, ক্যানুলা হস্তান্তর করা হয়।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.