করোনা কেরে নিল পাবিপ্রবি’র ডেপুটি চীফ মেডিকেল অফিসার ডা. শহিদুল ইসলাম রতনের প্রাণ

পাবনা প্রতিনিধি : মহামারী করোনায় প্রাণ গেল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি চীফ মেডিকেল অফিসার ডা.শহিদুল ইসলাম রতনের (৪৬)। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এর আগে ১২ জুলাই সোমবার তিনি সর্বশেষ করোনা শনাক্তের পজিটিভ ফলাফল পান।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপপরিচালক ফারুক হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি চীফ মেডিকেল অফিসার শহিদুল ইসলাম রতন রাজশাহীর পবা থানার রামচন্দ্রপুর এলাকার শাহাদত হোসেন সাদু মেম্বরের ছেলে।

ডাক্তার শহিদুল ইসলাম রতনের অকাল মৃত্যুতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আনোয়ার খসরু পারভেজসহ শিক্ষকবৃন্দ গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

পাবিপ্রবি’র সিনিয়র মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম জানান, শহিদুল ইসলাম রতন গত কয়েকদিন আগে তিনি ফেসবুক স্ট্যাটাস দেন যে পরিবারসহ করোনায় আক্রান্ত। এরপর আমরা তার সাথে যোগাযোগ করলে তিনি আমাদেরকে পরিবারসহ করোনা পজিটিভ এ তথ্য জানান। আমাদেরকে যেমনটি জানিয়েছিলেন নিজের বাসায়ই তিনি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন। কয়েকবার করোনা পরীক্ষার ফলাফলও পজেটিভ আসে। সর্বশেষ তিনি সোমবার (১২ জুলাই) করোনার ফলাফলও পজেটিভ পান। মঙ্গলবার (১৩ জুলাই) শ্বাসকষ্টসহ বেশ কিছু উপসর্গে শরীরের অবস্থার অবনতি হলে দুপুরের দিকে রাজশাহী মেডিকেল কলেজে নেওয়ার সময় মারা যান।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে ২০১৩ সালের ৩০ অক্টোবর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিনিয়র মেডিকেল অফিসার পদে যোগ দেন। এরপর তিনি কয়েক বছর পর ডেপুটি মেডিকেল অফিসার পদে পদোন্নতি লাভ করেন। করোনা ভাইরাসে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় রাজশাহীর বাসায়ই তিনি থাকতেন। মাঝেমধ্য প্রয়োজন হলে বিশ্ববিদ্যালয়ে এসে অফিসিয়াল কাজ কর্ম করে আবার ফিরে যেতেন।

পাবিপ্রবি’র সদ্য বিদায়ী প্রক্টোর সহকারী অধ্যাপক ড. প্রীতম কুমার দাস, সাবেক প্রক্টোর আওয়াল কবীর জয় ও সহকারী প্রক্টোর ড. ফারুক আহমেদ বিডি২৪ভিউজ কে বলেন, ডাক্তার রতন সদালাপী ও মিষ্টভাষী ছিলেন। তার আচরণ ছিল শিশুর ন্যায়। আমরা প্রকৃত অর্থেই একজন ভালো মানুষকে হারালাম। এই হারানো আমাদের পূরণীয় নয়। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর বিশ্ববিদ্যালয়ের সহকর্মিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী বিডি২৪ভিউজ কে বলেন, শহিদুল ইসলাম আমাদের বিশ্ববিদ্যালয়ের একজন অভিজ্ঞ চিকিৎসক ছিলেন। বেশ কয়েক সপ্তাহ ধরে করোনাসহ ডায়াবেটিক ও হার্ট সমস্যায় ভূগছিলেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় একজন নিবেদিত প্রাণ চিকিৎসক হারালেন। এই ক্ষতি সহজে পুরণের নয়। তার মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি।

ডা. শহিদুল ইসলাম রতনপাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
Comments (0)
Add Comment