যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে ড. সিদ্দিক দূর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রশংসা করে বলেছেন, সবাই মিলে এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর একার পক্ষে সব কিছু দেখভাল করা সম্ভব নয়, তাই কোন কোন সরকারী আমরা ও দলীয় নেতা-কর্মী দূর্নীতি করে ফুলেফেঁপে উঠছেন। দলের একজন কর্মী হিসেবে এর নিন্দা আর প্রতিবাদ জানানোর ভাষা নেই। দূর্নীতিবাজদের শুধু ঘৃণা করতে পারি। তিনি দেশ ও প্রবাসে ঐক্যবদ্ধভাবে দূর্নীতিবাজদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন সবার প্রতি আহ্বান। পাশাপাশি তিনি সঠিকভাবে দেশ পরিচালনার জন্য শক্তিশালী বিরোধীদল কামনার পাশাপাশি বলেন বিএনপি তাদের দায়িত্ব পালন করতে না পারলে প্রয়োজনে আওয়ামী লীগকেই বিরোধীদল তৈরী করতে হবে। খবর ইউএনএ’র।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে ড. সিদ্দিকুর রহমান উপরোক্ত কথা বলেন। সিটির জ্যাকসন হাইটস্থ পালকি পার্টি সেন্টারে গত ৫ জুন শনিবার দুপুরে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ড. সিদ্দিক দীর্ঘ প্রায় ৩ মাস বাংলাদেশে আবস্থান করার কারণ এবং দেশ ও প্রবাসে দলীয় কর্মকান্ড তুলে ধরেন সংবাদ সম্মেলনে এবং পরে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সংবাদ সম্মেলন পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

সংবাদ সম্মেলনে সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি সামসুদ্দীন আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব হাসনু ও প্রচার সম্পাদক দুলাল মিয়া। এসময় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে কৃষিবীদ আশরাফুজ্জামান, প্রবাসী বিষয়ক সম্পাদক সোলেমান আলী, শাহানা রহমান ও জহিরুল ইসলাম এবং কানেকটিকাট আওয়ামী লীগের সভাপতি জিয়াদুল হক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ড. সিদ্দিকুর রহমান বলেন, তিন মাস বাংলাদেশে অবস্থানকালে কেন্দ্র আয়োজিত স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দেয়ার সৌভাগ্য হয়েছে। ৫০০ আমন্ত্রিত অতিথির মধ্যে সেখানে আমি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগকে প্রতিনিধ্বিত্ব করি। তিনি বলেন, অনেকদিন গ্রামে ছিলাম সেখানে দলের পক্ষ থেকে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ সহ খাদ্য বিতরণ করেছি। তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের বাংলাদেশ। মাঠ ভরা ফসল আর পুকুর ভরা মাছ।

কিন্তু কতিপয় আমলা আর দলীয় নেতা-কর্মীর দূর্নীতি সকল উন্নয়নকে ম্লান করে দিচ্ছে। সম্মিলতভাবে দূর্নীতিবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাদের বিরুদ্ধে সামাজিক কর্মসূচী দিতে হবে। গঠনমুলক আলোচনা আর কাজের মাঝে সরকারকে সুঠিক পথ দেখাতে হবে। প্রয়োজন শক্তিশালী বিরোধী দল। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সম্পর্কে ড. সিদ্দিক বলেন, সম্মিলিতভাবে দলকে আরো সংগঠিত করার উদ্যোগ নেয়া হচ্ছে। করোনার কারণে ভার্চ্যুয়ালী কার্যক্রম চলছে। যেসব শাখার মেয়াদ উত্তীর্ন হয়ে গেছে সেখানে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে।

ইউএনএনিউইয়র্কযুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
Comments (0)
Add Comment