ব্রঙ্কস বিএনপি’র আংশিক কমিটি ঘোষণা : সিটি বিএনপি’র বিজয় দিবস পালন আওয়ামী লীগ মিথ্যার রাজনীতি করছে : অধ্যাপক দেলোয়ার আওয়ামী লীগ দু:শাসন থেকে দেশ-জাতিকে মুক্ত করাতে হবে : বাদল

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস পালন করেছে বিএনপি নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন ও আকতার হোসেন বাদল সমর্থিত নিউইয়র্ক সিটি বিএনপি। এ উপলক্ষ্যে রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় ব্রঙ্ক বিএনপি’র অংশিক কমিটিও ঘোষণা করা হয়। সভায় বক্তারা অবিলম্বে দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থার দাবী জানিয়ে বলেন, শেখ হাসিনার সরকার পতনে দেশ ও প্রবাসে এক দফার আন্দোলন গড়ে তুলতে হবে। আর তিন তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কিছু হলে তার দায়-দায়িত্ব শেখ হাসিনাকেই নিতে হবে। খবর ইউএনএ’র।

নিউইয়র্ক সিটি বিএনপি সভাপতি শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদল। আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, জাতীয়তাবাদী ফোরামের নেতা রফিকুল ইসলাম ডালিম, বিএনপি নেতা শাহ রন, শাওন বাবলা, যুক্তরাষ্ট্র যুবদল নেতা সারোয়ার খান বাবু, সিটি বিএনপি সহ সভাপতি মাহবুব রহমান, ব্রঙ্কস বিএনপি নেত্রী নিগার সুলতানা সালমা প্রমুখ।
সভায় বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা ছাড়াও শহীদ জিয়াউর রহমান সহ সকল শহীদের বিদেহী আতœার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

সভায় অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, স্বাধীনার পর থেকেই আওয়ামী লীগ মিথ্যার রাজনীতি করছে। শেখ মুজিব স্বাধীনতা চাননি, তিনি পূর্ব পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন বলেই স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছিলেন। অপরদিকে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করে জাতিকে উদ্ভুদ্ধ করেছিলেন। তাঁর পথ ধরেই বেগম খালেদা জিয়া জাতিকে এগিয়ে নিয়ে গেছেন। তিনি খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা করে বলে তিনি সুস্থ্য হয়ে আবার জাতিকে পথ দেখাবেন, দেশের প্রধানমন্ত্রী হবেন। তাকে মুক্ত না করা পর্যন্ত দেশ ও প্রবাসে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার উপর তিনি গুরুত্বারোপ করেন।

আকতার হোসেন বাদল বলেন, যারা যুক্তরাষ্ট্র বিএনপি-কে ভালো বাসেন তারাই আজ জেগে উঠেছেন। ইতিপূর্বে গঠিত সিটি বিএনপির নেতৃত্বে আজ ব্রঙ্কস কমিটি গঠিত হলো। পর্যায়ক্রমে অন্যান্য কমিটি গঠনের পর সবার মতামতের ভিত্তিতে যুক্তরাষ্ট্র যুবদল ও মহিলাদল ছাড়াও অন্যান্য অঙ্গ সংগঠনের কমিটি গঠন করা হবে। পরবর্তীতে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি গঠন করা হবে। জিয়া-খালেদা-তারেকের দলে ব্যক্তি নয় ত্যাগি নেতা-কর্মীদের মূল্যায়ণ হবে। এজন্য তিনি সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, আমাদের আগামী দিনের একটি শ্লোগান খালেদা জিয়ার মুক্তি আর আওয়ামী লীগ সরকারের দু:শাসন থেকে দেশ-জাতিকে মুক্ত করা। তিনি বলেন, আমি ব্যক্তির চেয়ে দল, দলের চেয়ে দেশকে বেশী ভালবাসি। আমাদের মনে রাখতে হবে। দেশ থাককে দল থাকবে, দল থাকলে আমরাও থাকবো।

সভায় জীবন আহমেদ-কে সভাপতি ও মোহাম্মদ গিয়াস আহমেদ চৌধুরী-কে সাধারণ সম্পাদক করে ব্রঙ্কস বিএনপি’র আংশিক কমিটি ঘোষণা করা হয়। এই কমিটি ঘোষণা দেন আকতার হোসেন বাদল। অনুষ্ঠানে ঘোষিত ব্রঙ্কস বিএনপি’র অংশিক কমিটির কর্মকর্তারা হলেন: সভাপতি- জীবন আহমেদ, সিনিয়র সহ সভাপতি- নাসির উদ্দিন সরকার, সহ সভাপতি- আমীর হোসেন সুজন, ফরিদ হোসেন, আরিফ হোসেন, সুজা উদ্দিন সুজা, সাধারণ সম্পাদক- মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরী, সহ সাধারণ সম্পাদক- মামুনুর আলম (মামুন) ও নূরুল ইসলাম (নূরু), সাংগঠনিক সম্পাদিকা- নিগার সুলতানা সালমা, সহ সাংগঠনিক সম্পাদিকা- আফরোজা বেগম, সদস্য সচিব- অধ্যাপিকা নাদিরা বেগম, অর্থ সম্পাদক- শাহীদুর রহমান সাঈদ, প্রচার সম্পাদক- তাপসী রাবেয়া, ধর্ম বিষয়ক সম্পাদক- হারুনর রশীদ, সদস্য- রোমা খালেদা, নওরিন আক্তার, মোসলেমা বেগম পলি, নাসিমা আক্তার, আসমা আক্তার সুইটি ও সাফায়েত উল্লাহ। এছাড়াও ড. জাহাঙ্গীর সরদার-কে প্রধান উপদেষ্টা মনোনীত করা হয়।

ব্রঙ্কস বিএনপি’র আংশিক কমিটি ঘোষণা : সিটি বিএনপি’র বিজয় দিবস পালন আ. লীগ মিথ্যার রাজনীতি করছে
Comments (0)
Add Comment