নিউইয়র্কে ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া’র নামাজে জানাজা অনুষ্ঠিত ॥ মরদেহ ঢাকায় পৌছবে সোমবার

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার, বীর মুক্তিযোদ্ধা ফজলে রাব্বী মিয়া এমপি’র নামাজে জানাজা শনিবার (২৩ জুলাই) বাদ জোহর জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। জেএমসি’র ইমাম ও খতিব মির্জা আবু জাফর বেগ নামাজে জানাজায় ইমামতি করেন। এতে জাতীয় সংসদ সদস্য এডভোকেট নূরুদ্দিন চৌধুরী নয়ন, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকীব মন্টু এবং জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন ও কনস্যুলেটের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী এই জানাজা নামাজে অংশ নেন। খবর ইউএনএ’র।

গাইবান্দা-৫ আসন থেকে সাত সাতবার নির্বাচিত এমপি, ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া শুক্রবার বিকেল ৪টার দিকে ম্যানহাটানের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। জানাজা নামাজের আগে জেএমসি পরিচালনা কমিটির জয়েন্ট সেক্রেটারী ফখরুল ইসলাম দেলোয়ারের সঞ্চালনায় উপস্থিত মসল্লীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ স্থায়ী মিশনের ভারপ্রাপ্ত স্থায়ী প্রতিনিধি ড. মনোয়ার হোসেন, নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল নাজমুল হাসান, ডেপুটি স্পীকারের এপিএস তৌফিকুল ইসলাম, জেএমসি’র ট্রাষ্টিবোর্ডের সাবেক চেয়ারম্যান ডা. মোহাম্মদ এম রহমান ও সেক্রেটারী আফতাব মান্নান।

পরবর্তীতে জানাজা নামাজের পর বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কামান্ড কাউন্সিলের কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরীর নেতৃত্বত্বে উপস্থিত মুক্তিযোদ্ধারা সালাম জানিয়ে মরহুম ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়ার প্রতি সম্মান জানান। এসময় সংসদের পতাকায় কফিন ঢাকা হয়। এর আগে জাতীয় পতাকায় আচ্ছাদিত মরহুরের দেহ ফিউনেরাল হোম থেকে জেএমসি ক্যাম্পাসে আনা হয়।

ডেপুটি স্পীকারের মরদেহ নিউইয়র্ক সময় শনিবার (২৩ জুলাই) রাত ১১টায় জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় প্রেরণ করা হয়। তাঁর মরদেহ ঢাকায় পৌছবে সোমবার বিকেলে। ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া’র নামাজে জানাজা কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে বীর মুক্তিযোদ্ধা কামরুল ইসলাম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, প্রচার সম্পাদক এনাম মিয়া দুলাল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আব্দুল বাতেন, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির একাংশের সভাপতি হাজী আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আমিনুল ইসলাম চুন্নু, নিউইয়র্ক সিটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ চৌধূরী, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সহ সভাপতি শেখ আতিকুল ইসলাম, যুবলীগ নেতা সেবুল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউইয়র্কে ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া’র নামাজে জানাজা অনুষ্ঠিত ॥ মরদেহ ঢাকায় পৌছবে সোমবার
Comments (0)
Add Comment