বাংলাদেশ সোসাইটির নির্বাচন-২০২৪ রেজাউল করীম চৌধুরী সাধারণ সম্পাদক প্রার্থী

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের ‘আমব্রেলা’ সংগঠন হিসেবে পরিচিত বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচন ঘিরে সদস্যপদ নবায়নের শেষ তারিখ ৩০ জুন রোববার। এই দিনের মধ্যে যারা সদস্য নবায়ন করবেন বা সদস্য ফরম পূরণ করে সোসাইটিতে জমা দেবেন তারাই আগামী নির্বাচনে ভোটাধিকার পাবেন। সদস্য নবায়ন মেষ হওয়ার পরই জমে উঠবে নির্বাচনী প্রক্রিয়া মূল বিশেষ বিশেষ করে প্যানেল গঠন প্রক্রিয়া। এদিকে নির্বাচনে সোসাইটির শীর্ষ স্থানীয় পদে নতুন মুখের নাম আলোচনায় আসছে। খবর ইউএনএ’র।

জানা যায়, অগামী অক্টোবরে অনুষ্ঠিতব্য বাংলাদেশ সোসাইটির নির্বাচনে সভাপতি পদে বর্তমান সভাপতি আব্দুর রব মিয়া, সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম ও বর্তমান সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকীর নাম আলোচনায় রেেয়ছে। অপরদিকে সাধারণ সম্পাদক পদে সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী ছাড়াও বর্তমান কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, ক্রীড়া ও অ্যাপায়ন সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, তরুণ রিয়েল এষ্টেট ব্যবসায়ী নাঈম টুটুল এবং বৃহত্তর নোয়াখালী সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জাহিদ মিন্টুর নাম আলোচনায় উঠার পর এবার কমিউনিটির পরিচিত মুখ রেজাউল করীম চৌধুরীর নাম উঠে এসেছে।

নিউইয়র্ক সিটির জ্যামাইকায় বসবাসকারী রেজাউল করীম চৌধুরী বৃহত্তর নোয়াখালী সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য ও প্রথম সাংগঠনিক সম্পাদক, যুক্তরাষ্ট্র যুবলীদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক এবং জ্যামাইকা মুসলিম সেন্টার পরিচালনা কমিটির কার্যকরী সদস্য। করীম চৌধুরী বার্তা সংস্থা ইউএনএ প্রতিনিধি-কে জানান, তিনি সোসাইটির নির্বাচনে সাধারণ সম্পাদ পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী। বলেন, আমি আ লিকতায় বিশ্বাস না করলেও লক্ষ্য করছি সোসাইটির নির্বাচন ঘিরে প্রবাসের বিভিন্ন আ লিক সংগঠন সক্রিয় হয়ে উঠেছেন, তাদের মনোনীত প্রার্থী দেওয়ার কথা ভাবছেন। এই প্রেক্ষিতে বৃহত্তর নোয়াখালীর সন্তান হিসেবে আমরাও বিষয়টি ভাবছি। তিনি বলেন, আমি চাই সোসাইটি হোক সর্বজনীন, আ ল আর রাজনীতি মুক্ত সংগঠন।

উল্লেখ্য, সোসাইটির সদস্য নবায়নে প্রতিটি ফরম জনপ্রতি ২০ ডলার। আজীবন সদস্য ফি স্বামী-স্ত্রী ৫০০ ডলার। নগদ অথবা ক্রেডিট কার্ডের মাধ্যমে এই অর্থ পরিশোধ করা যাবে। গত নির্বাচনে সোসাইটির ভোটার ছিলেন ২৭ হাজার ৫৫০জন।
সোসাইটির সাবেক প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট জামাল আহমেদ জনি পুনরায় প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বপ্রাপ্ত হয়ছেন। ৭ সদস্যের কমিশনের অন্য সদস্যরা হলেন- আব্দুল হাকিম মিয়া, মোঃ আনোয়ার হোসেন, আব্দুল মান্নান, মোহাম্মদ হেলাল উদ্দিন, মাহবুবুর রহমান বাদল ও আহবাব চৌধুরী খোকন।

রেজাউল করীম চৌধুরী
Comments (0)
Add Comment