দেশের ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক

রিয়াজ হোসেন লিটু,নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে কৃষিসমৃদ্ধ হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। বর্তমানে সবুজ বিপ্লবের মাধ্যমে বাংলাদেশ কৃষিসমৃদ্ধ হয়েছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। বাংলাদেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বর্তমানে কেউ না খেয়ে থাকেনা। দেশের ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।
শনিবার সিংড়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম এর সভাপতিত্বে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের বাইসাইকেল, বৃত্তি প্রদান এবং আদিবাসী কৃষকদের মধ্যে গার্ডেন ট্রিলার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিগত ২২ মাসে লাখ লাখ রোগী টেলিমেডিসিনে চিকিৎসা সেবা গ্রহণ করেছে। ৯৯৯ এ ৫ বছরে প্রায় ৫ কোটি মানুষকে পুলিশ, এ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা দিয়েছে সরকার। করোনায় কর্মহীন পরিবারের মাঝে ৩৩৩ এর মাধ্যমে খাদ্য বিতরণ করা হয়েছে। সুরক্ষা এ্যাপসের মাধ্যমে করোনার ভ্যাক্সিন রেজিস্ট্রেশন করা হয়েছে প্রায় ৯ কোটি মানুষের। প্রযুক্তির সহায়তায় বাংলাদেশ আজ ডিজিটাল প্লাটফর্মে দাঁড়িয়েছে।

অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের ৫টি বাইসাইকেল, ১০ জনকে ৬ হাজার করে ও ৩০ জনকে ২৪০০ টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান এবং ৭জন কৃষককে ৭টি গার্ডেন টিলার ভুর্তুকিতে প্রদান করা হয়। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজা, সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম সহ অন্যন্যরা উপস্থিত ছিলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
Comments (0)
Add Comment