আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ-২০২২ তে ইয়ং ট্যালেন্ট অ্যাওয়ার্ড ‘স্পেশাল ম্যানসন’ পেয়েছে ফারহান সাদিক ফাহিম

বিশেষ প্রতিবেদক : ঢাকার আগারগাঁও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ আয়োজিত সপ্তাহব্যাপি ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ-২০২২ তে বাংলাদেশের ১২ জন প্রতিযোগির মধ্যে ইয়ং ট্যালেন্ট অ্যাওয়ার্ড স্পেশাল ম্যানসন অর্জন করে সেরা নির্বাচিত হয়েছে ফারহান সাদিক ফাহিম। এই প্রতিযোগিতায় ফারহান সাদিক ফাহিম ‘সমাপণ কাব্য’ (SAMAPAN KABBO) নামের একটি চলচ্চিত্র আয়োজিত প্রতিযোগিতায় জমা দেন।

সপ্তাহব্যাপি আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে বিশ্বের ৩৭টি দেশ থেকে বিভিন্ন চলচ্চিত্র জমা পড়ে। জমাকৃত চলচ্চিত্রের মধ্যে বাংলাদেশের ১২ জন নির্বাচিত হয়। সপ্তাহব্যাপী এই আয়োজনে বিভিন্ন দেশের চলচ্চিত্র প্রদর্শন ও প্রতিযোগিতাসহ নির্মাণ বিষয়ক ভিন্ন ভিন্ন কর্মশালা অনুষ্ঠিত হয়। সমাপনী দিনে বিচারকরা ফারহান সাদিক ফাহিমের ‘সমাপন কাব্য’ চলচ্চিত্রটি ইয়ং ট্যালেন্ট অ্যাওয়ার্ড’র স্পেশাল ম্যানসন হিসেবে নির্বাচিত করেন। সমাপনী দিনে ফারহান সাদিক ফাহিমকে ক্রেস্ট, সনদপত্র ও ৩০ হাজার টাকার সম্মানী চেক প্রদান করা হয়।

ফারহান সাদিক ফাহিম পাবনা জেলার আটঘরিয়া উপজেলার মাজপাড়া গ্রামের মোঃ সাহাদত আলী ও সাঈদা পারভীনের একমাত্র সন্তান। ফারহান সাদিক ফাহিম বিশিষ্ট সাংবাদিক, লেখক ও নাট্যকার এইচকেএম আবু বকর সিদ্দিকের নাতি, পাবনা প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি সাংবাদিক কামাল আহমেদ সিদ্দিকী এবং দৈনিক যায়যায়দিনের সাংবাদিক ও পাবনা কলেজের প্রভাষক আরিফ আহমেদ সিদ্দিকীর ভাগ্নে।

আয়োজিত সপ্তাহব্যাপী চলচ্চিত্র প্রদর্শণ, নানা কর্মশালায় প্রশক্ষিক, অতিথি এবং দেশবিদেশের স্বনামধন্য দেশীবিদেশী চলচ্চিত্র নির্মাতারা উপস্থিত ছিলেন। পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট শিক্ষাবীদ ও পাবনা কালেক্টরেক্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর শিবজিত নাগ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ফারহান সাদিক ফাহিমের এই অর্জনে। তার উত্তরোত্তর সফলতা ও সমৃদ্ধি কামনা করেন তিনি।

SAMAPAN KABBOআন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ-২০২২ তে ইয়ং ট্যালেন্ট অ্যাওয়ার্ডফারহান সাদিক ফাহিম
Comments (0)
Add Comment