প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ কলাগাছের তন্তু থেকে পণ্য প্রস্তুতকার

বিডি২৪ভিউজ ডেস্ক : প্রথমবারের মতো বাংলাদেশে কলাগাছের সুতা দিয়ে শাড়ি তৈরি হয়েছে। সোমবার (১৭ জুলাই) সেই শাড়ি পৌঁছেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। এ ধারাবাহিকতায় মঙ্গলবার (১৮ জুলাই) শাড়ি তৈরির কারিগররা প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতও করেছেন।

দুপুরে কলাগাছের সুতা থেকে শাড়ি, গহনা ও ব্যাগ প্রস্তুতকারী দলটি গণভবনে পৌঁছে বলে জানান প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম. এম. ইমরুল কায়েস।

তিনি জানান, প্রধানমন্ত্রী সবার সঙ্গে কথা বলেন ও তাদের খোঁজখবর নেন। এ সময় প্রধানমন্ত্রীকে শাড়ি দেখান মৌলভীবাজারের অঞ্জলী দেবী। এরপর প্রধানমন্ত্রী কলাগাছের সুতার তৈরি প্রথম শাড়িটির তাঁতশিল্পী রাধাবতী দেবীর হাত ধরে তাকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির সামনে নিয়ে যান। সেখানে তিনি সবার সঙ্গে ছবি তোলেন। 

কারিগররা কলাগাছের সুতার তৈরি শাড়ি প্রধানমন্ত্রী ও বিশেষ ব্যক্তিদের দেখান। পরে প্রধানমন্ত্রী কলাগাছের সুতা থেকে শাড়ি, গহনা ও ব্যাগ প্রস্তুতকারী দলটির সবাইকে উপহার দেন।

সোমবার কলাগাছের সুতা থেকে তৈরি মনিপুরি ডিজাইনের শাড়ি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছানো হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকের একপর্যায়ে তার কাছে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরীজি এ উপহার হস্তান্তর করেন।

কলাগাছের সুতার তৈরি প্রথম শাড়িটির তাঁতশিল্পী রাধাবতী দেবীর হাত ধরে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, কলাগাছের সুতা থেকে তৈরি শাড়ি পেয়ে প্রধানমন্ত্রী খুবই উচ্ছ্বসিত। তিনি নির্দেশনা দিয়েছেন, যেখানে কলা বেশি উৎপাদিত হয়, সেসব এলাকায় যেন এ সংক্রান্ত কার্যক্রম শুরু করা হয়। 

প্রধানমন্ত্রী
Comments (0)
Add Comment