স্মার্ট ও দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলার অঙ্গীকার

বিডি২৪ভিউজ ডেস্ক : স্মার্ট দেশ গড়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্মার্ট ও দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলব। সরকার হবে স্মার্ট সরকার। ডিজিটাল ডিভাইস ব্যবহার করে সরকার পরিচালনা করব। অর্থনীতি হবে স্মার্ট ইকোনমি, ডিজিটাল ইকোনমির সঙ্গে সবকিছু জড়িত। স্মার্ট সমাজ হবে।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার রাতে গণভবনে সংগঠনটির নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুকে ভারপ্রাপ্ত থেকে পূর্ণাঙ্গ সভাপতি হিসাবে ঘোষণা করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত্যুর পর গত বছর জুলাইয়ে সংগঠনের সহসভাপতি সাচ্চুকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছিল।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, এ দেশের মানুষের ভোটের অধিকার হরণের মধ্য দিয়ে যাদের জন্ম তারা (বিএনপি) আবার জনগণের ভোটের অধিকার হরণ করতে চায়, লুটপাট করতে চায়। দেশের মানুষকে আবার অন্ধকারের দিকে ঠেলে দিতে চায়। দেশের মানুষের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না, এটা মনে রাখতে হবে।

২০০৮ সালের নির্বাচনের প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ও আমাদের ১৪ দলীয় জোট এ দেশের মানুষের আস্থা অর্জন করেছিলাম। মাত্র ২৯টি সিট পেয়েছিল বিএনপি। বাংলাদেশের মানুষ বিএনপির অত্যাচার, নির্যাতন, দুর্নীতি, জঙ্গিবাদ সৃষ্টি, হাওয়া ভবন তৈরি করে পয়সা খাওয়ার কারণে বাংলাদেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছিল। কিন্তু বারবার তারা ষড়যন্ত্র করে যাচ্ছে।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা দিয়ে শেখ হাসিনা বলেন, আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পেরেছি। সাক্ষরতার হার বাড়িয়েছি, প্রতিটি ঘরে বিদ্যুৎ দিয়েছি। রাস্তাঘাট-ব্রিজ উন্নত করেছি।
বাংলাদেশ এখন বদলে যাওয়া বাংলাদেশ যা বিশ্ববাসী স্বীকার করে। তবে এটা চোখে দেখে না কারা, ওই সন্ত্রাসী, লুটেরা দুর্নীতিবাজ বিএনপি-এরা চোখে দেখে না। আর কিছু আছে যারা বুদ্ধি বিক্রি করে জীবিকা নির্বাহ করে, তারা কিছু দেখে না। তাদের আমরা করুণা করতে পারি। সাধারণ মানুষ আমাদের পক্ষে।

স্বেচ্ছাসেবক লীগের উদ্দেশে শেখ হাসিনা বলেন, শুধু সংগঠন করলে হবে না, আমরা যে উন্নয়ন করেছি তা মানুষের কাছে তুলে ধরতে হবে। দেশ সেবায় উদ্বুদ্ধ হয়ে মানুষের সেবায় তাদের পাশে দাঁড়াতে হবে।

মানুষের কল্যাণে কাজ করতে হবে। জাতির পিতার আদর্শ অনুসরণ করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা গড়ে তুলতে হবে। ভোগ নয়, মানুষের সেবা ও ত্যাগের মধ্য দিয়েই রাজনীতিবিদের সবচেয়ে বেশি আনন্দ। এটা সবাইকে মনে রাখতে হবে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর দৌহিত্র, শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা হয়। রাত ৯টায় অনুষ্ঠান শুরু হয়ে চলে সাড়ে ১০টা পর্যন্ত। এ সময় আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন নেতা, আওয়ামী লীগের বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজী মেজবাউল হোসেন সাচ্চু। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। এ সময় গণভবনে স্বেচ্ছাসেবক লীগের উপদেষ্টা পরিষদসহ কেন্দ্রীয় ও জাতীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন : বাসস জানায়, এর আগে বৃহস্পতিবার প্রথম প্রহরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ খাদ্য ব্যবস্থা সামিট+২ স্টকটেকিং মোমেন্টে অংশগ্রহণ শেষে ইতালি থেকে দেশে ফিরেন।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী কাতার এয়ারওয়েজের একটি নিয়মিত ফ্লাইট কাতারের দোহায় হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে ১ ঘণ্টার বেশি যাত্রাবিরতির পর রাত ১টা ৫০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে ফ্লাইটটি স্থানীয় সময় ৯টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১টা ৪৫) রোম ফিউমিসিনো বিমানবন্দর ত্যাগ করে।

প্রধানমন্ত্রীর সঙ্গে টনি ব্লেয়ারের সাক্ষাৎ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের রেলওয়ে খাতের উন্নয়নে যুক্তরাজ্যের সহযোগিতা চেয়েছেন। ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী এবং ইনস্টিটিউট ফর গ্লোবাল চেঞ্জের নির্বাহী চেয়ারম্যান টনি ব্লেয়ার বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ সহযোগিতা চান।

স্মার্ট ও দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলার অঙ্গীকার
Comments (0)
Add Comment