বিভিন্ন প্রকল্পে অর্থায়নের আলোচনায় এনডিবি

বিডি২৪ভিউজ ডেস্ক : বিভিন্ন প্রকল্পে ৪ দশমিক ৫ বিলিয়ন ডলার অর্থায়নের বিষয়ে আলোচনা করতে আজ বাংলাদেশে প্রথমবারের মতো আসছে নিউ ডেভেলপমেন্ট ব্যাংকের (এনডিবি) উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল। 

এনডিবির ভাইস প্রেসিডেন্ট ও চিফ অপারেশন অফিসার ভ্লাদিমির কাজবেকভের নেতৃত্বে দলটি আসছে বলে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) সূত্রে জানা গেছে। তিনি ছাড়াও মোট ৭ সদস্যের প্রতিনিধি দলে তিনজন ডিরেক্টর জেনারেল থাকবেন।

ইআরডি সূত্রে জানা গেছে, প্রতিনিধিদলটি আগামী মঙ্গলবার পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবে।

এই সময়ে তারা বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ঋণ প্রস্তাব নিয়ে আলোচনা করবে। যা আগামী পাঁচ বছরে মোট সাড়ে ৪ বিলিয়ন ডলারের বেশ কয়েকটি অবকাঠামো প্রকল্পে অর্থায়নের জন্য বাংলাদেশের সঙ্গে আলোচনা করবে।

এনডিবির প্রতিনিধিদলটি সেতু বিভাগ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের কর্মকর্তা, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ, ইআরডি সচিব শাহরিয়ার কাদের সিদ্দিকী, অর্থ বিভাগের সচিব ড. মো. খায়রুজ্জামান মজুমদার, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদারের সঙ্গে ঋণ প্রক্রিয়া নিয়ে বৈঠক করবে।

এনডিবি
Comments (0)
Add Comment