রুশ ভ্রমণকারী, ফটোগ্রাফার এবং প্রচারক, ইউরি আর্তেমোভিচ ভোলকভের সাথে সাক্ষাত

নিজস্ব প্রতিনিধি : ১২ সেপ্টেম্বর ২০২৪ ঢাকার রাশিয়ান হাউজে রাশিয়ার সম্মানিত ভ্রমণকারী, বিখ্যাত রাশিয়ান ব্লগার ইউরি আর্তেমোভিচ ভোলকভের সঙ্গে একটি সাক্ষাৎকারের আয়োজন করা হয়েছিল।

ভোলকভ ইউরি আর্তেমোভিচ হলেন একজন ফটোগ্রাফার-পাবলিসিস্ট, ব্লগার, রাশিয়ান জিওগ্রাফিক্যাল সোসাইটির সদস্য, মাস্টার অফ স্পোর্টসের প্রার্থী, মোটরসাইকেল ক্লাব “নাইট ওলভস”-এর সদস্য, রাশিয়ার মোটরসাইকেল ট্যুরিজম ফেডারেশনের ক্রীড়াবিদ-মোটরসাইকেল চালক, এবং জনসাধারণের সংস্থা অল ওয়ার্ল্ডসের প্রেসিডেন্ট। তিনি ৬৫টিরও বেশি এক্সপিডিশন এবং তিনটি বিশ্বভ্রমণে অংশগ্রহণ করেছেন, যা ১৪৫টি দেশ, অ্যান্টার্কটিকা এবং উত্তর মেরুকে আচ্ছাদিত করেছে; রাশিয়ান বুক অব রেকর্ডসে দশবার অন্তর্ভুক্ত হয়েছেন এবং ভ্রমণের ক্ষেত্রে বাইশটি বিশ্ব রেকর্ড স্থাপন করেছেন। তিনি “অল ওয়ার্ল্ডস” নামের বেশ কয়েকটি ফটোগ্রাফি প্রদর্শনী আয়োজন করেছেন, যা “মানুষের বন্ধুত্ব” বিষয়ক। এছাড়াও, তিনি জনপররাষ্ট্রনীতি সম্পর্কে একটি বক্তৃতার সিরিজের আয়োজন করেছেন।

সাক্ষাৎকার চলাকালে, ইউরি ভোলকভ অতিথিদের তার রাশিয়া এবং বিশ্বব্যাপী ভ্রমণের কথা জানান, পাশাপাশি প্যাট্রিয়টিক প্রকল্প “অল দ্য এলিমেন্টস” সম্পর্কে আলোচনা করেন, যার আওতায় রাশিয়ান ত্রিকোণ পতাকা পৃথিবীর অনেক কিংবদন্তি স্থানে উত্তোলিত হয়েছে: জল উপাদানকে চিহ্নিত করতে বৈকাল হ্রদে, উত্তর মেরুর একটি প্রবাহিত বরফের ফ্লোতে, কামচাটকা আগ্নেয়গিরিতে, যা আগুনের উপাদানের রূপে প্রতিফলিত হয়েছে এবং অ্যান্টার্কটিকায়। এই প্রচেষ্টার অংশ হিসেবে, প্রায় ১৫০০ বর্গমিটার পরিমাপের রাশিয়ান পতাকা এলব্রুস, মস্কো এবং ক্রিমিয়াতেও উত্তোলিত হয়েছে। তিনি তার ভ্রমণকালীন জীবনের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন এবং রাশিয়া সম্পর্কে অংশগ্রহণকারীদের আন্তরিকভাবে নানা প্রশ্নের উত্তর দেন।

ইভেন্টটি একটি খুব উষ্ণ এবং বন্ধুত্বপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছিল।

রুশ ভ্রমণকারী
Comments (0)
Add Comment