পাকশী ইউনিয়ন বিএনপির পক্ষ থেকে সদ্য কারামুক্তি এনামুল হককে গনসংবর্ধনা প্রদান

এস এম রিমন হোসেন, নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগ সরকারের মিথ্যা মামলার ও ফরমায়েশি রায়ের সাজাপ্রাপ্ত পাকশি ইউনিয়ন বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক, ও ইউনিয়নের ছাত্রদলের সাবেক সভাপতি মোঃ এনামুল হক এর সদ্য কারা মুক্তিলাভ করেন।তার এই কারামুক্তিতে গন সংবর্ধনা ও ফুলের শুভেচ্ছা জানিয়েছেন পাশে ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার সময় পাকশী ইউনিয়নের ঈশ্বরদী ইপিজেড মোড় সংলগ্ন জনতা ব্যাংক এর সামনে এই সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মনিরুজ্জামান টুটুল সরদারের সভাপতিত্বে ও মনির আহম্মেদ হিরোক সরদারের সঞ্চালনায় আজকের অনুষ্ঠানের মধ্যমণি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সরকারের মিথ্যা মামলার ও ফরমায়েশি রায়ের সাজাপ্রাপ্ত সদ্য কারামুক্তি নেতা ,পাকশি ইউনিয়ন বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক ও ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি মোঃ এনামুল হক এনাম।
এ সময় তাকে ফুলের মালা দিয়ে ইউনিয়ন বিএনপি সহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করে নেন।

এ সময় উপস্থিত ছিলেন পাকশী ইউনিয়ন বিএনপির সদস্য আশরাফুল ইসলাম দিপু , মুসুল মন্ডল , মনিরুজ্জামান লিটন মন্ডল, তরিকুল, যুবদলনেতা কামরুজ্জামান আজমত ,উপজেলা ছাত্রদল নেতা ইমরান আলী মোস্তাক, সহ ইউনিয়ন বিএনপির সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এই সময়ে বক্তারা বলেন,দল ক্ষমতায় না যাওয়ার আগেই যারা চাঁদাবাজি ,জবরদখল বিভিন্ন ঝামেলা সৃষ্টি করছে তাদেরকে ছাড় দেওয়া হবে না, তাদের বিরুদ্ধে দল ব্যবস্থা নেবে। জাকারিয়া পিন্টু নেতৃত্বে ঈশ্বরদীতে ঐক্যবদ্ধভাবে বিএনপি দল গঠন করতে চাই ঈশ্বরদী আটঘরিয়ার মাটি বিএনপির ঘাঁটি। সকল অপশক্তিকে রুখে দিয়ে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি একতাবদ্ধ হয়ে দলের সকল নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সরকার গঠন করার লক্ষ্যে কাজ করে যাবে।

উল্লেখ্য,ত্রিশ বছর আগে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে হামলা ও গুলিবর্ষণের মামলায় ২০১৯ সালের ৩ জুলাই চাঞ্চল্যকর ও বহুল আলোচিত ফরমায়েশি রায় দেন পাবনার অতিরিক্ত দায়রা জজ আদালত-১-এর বিচারক রস্তম আলী। ফরমায়েশি এই রায়ে স্থানীয় বিএনপির মোট ৫২ জন নেতাকর্মীর মধ্যে ৯ জনকে ফাঁসি, ২৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ১৩ জনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। বিচার চলাকালীন ৪ জন এবং রায়ের পর কারাগারে মারা গেছেন ৩ জন। শারীরিক অসুস্থতার কারণে ২ জন জামিনে মুক্ত রয়েছেন। এদের মধ্যে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ১০ বছর সাজাপ্রাপ্ত ১২ জন ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৮ জনকে জামিন দেন আদালত। মামলা চলাকালীন ও কারাগারে বন্দি অবস্থায় মৃত্যু বরণকারীদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শেখ হাসিনার ট্রেনে গুলি করা মামলার রায়ে পাঁচ বছর আগে ফাঁসি, যাবজ্জীবন ও ১০ বছর মেয়াদে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। আওয়ামী লীগ সরকার পতনের পর গত ২৭ আগস্ট সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিজয়-৭১-এর ১১ আদালতের বিচারক এ এস এম আব্দুল মবিন ও বিচারক মো. মাহমুদ হাসান তালুকদারের যৌথ বেঞ্চ কারাবন্দি ঈশ্বরদী বিএনপির ৪৭ নেতাকর্মীর মধ্যে ৩০ জনকে জামিনের আদেশ দেন।

এই আদেশের প্রেক্ষিতে রোববার (৮ সেপ্টেম্বর) পাবনা কারগার থেকে মুক্তিলাভ করেন ১২ নেতাকর্মী। অন্য ১৮ জন রাজশাহী কারাগারে থাকায় সোমবার (৯ -সেপ্টেম্বর) মুক্তি পায় ।

রোববার কারামুক্তদের মধ্যে রয়েছেন, মোহাম্মদ আলাউদ্দিন বিশ্বাস, ইসলাম হোসেন জুয়েল, আনোয়ার হোসেন জনি, ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন, মোহাম্মদ বরকত, হাফিজুর রহমান মুকুল, আবুল কাশেম, লিটন মাল, আহম্মেদ ফয়সাল রিয়াজি রনো, এনামুল হক, সিমুয়া শামসুর রহমান, আজাদ হোসেন খোকন, হুমায়ুন কবির দুলাল।

পাকশী
Comments (0)
Add Comment