৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান সদর হাসপাতালে নতুন অক্সিজেন প্ল‍্যান্ট চালু

মোঃ শিপন : বান্দরবান প্রতিনিধি : অক্সিজেন সংকটে যখন করোনা রোগীদের অবস্থা সংকটাপন্ন ঠিক সেই মুহূর্তে বান্দরবান সদর হাসপাতালে চালু করা হয়েছে অক্সিজেন প্ল‍্যান্ট। সকালে বান্দরবান সদর হাসপাতাল চত্বরে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক প্রায় ৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই অক্সিজেন প্ল‍্যান্টের উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় তার সাথে জেলা পরিষদের চেয়ারম্যান ক‍্যশৈহ্লা, জেলা প্রশাসক ইয়াসমীন পারভীন তিবরীজি, সিভিল সার্জন ডা. অংশৈপ্রু মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ারসহ সদর হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে পার্বত্যমন্ত্রী বলেন, সর্বত্রই যখন রোগীদের অক্সিজেন সংকট চলছে ঠিক সেই মুহূর্তে বান্দরবান সদর হাসপাতালের এই অক্সিজেন প্ল‍্যান্ট রোগীদের জন্য সুবিধা বয়ে আনবে। পার্বত্য চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থার উন্নয়নের কথা উল্লেখ করে মন্ত্রী জানান, সরকার পার্বত্য চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে বিশেষ নজর দিচ্ছে। এ লক্ষ‍্যে উপজেলাগুলোর হাসপাতালের উন্নয়নের পাশাপাশি গ্রামীণ চিকিৎসা ব্যবস্থায়ও আধুনিকায়ন করা হচ্ছে।

সিভিল সার্জন জানান, ৬ হাজার লিটার ক্ষমতা সম্পন্ন এই প্ল্যান্ট থেকে সদর হাসপাতালের ১১২টি বেডে পাইপ লাইনের মাধ্যমে অক্সিজেন সরবরাহ দেওয়া হয়েছে। এর ফলে এখন থেকে করোনা রোগীর পাশাপাশি অন্যান্য রোগী আর অক্সিজেন সংকটে ভুগবে না।

বান্দরবান সদর হাসপাতালবান্দরবান সদর হাসপাতালে নতুন অক্সিজেন প্ল‍্যান্ট চালুবীর বাহাদুর উশৈসিং
Comments (0)
Add Comment