রিক্সা পেয়ে কাঁদলেন রিক্সা চালক শাহজাহান

মো:শিপন, বান্দরবান প্রতিনিধি: বান্দরবান প্রতিনিধি: করোনা মহামারীতে অসহায় এক দরিদ্র বৃদ্ধকে রিক্সা উপহার দিলেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। আর এ রিক্সা পেয়ে আনন্দে কিছুক্ষণ কাঁদলেন বৃদ্ধ রিক্সা চালক মোঃ শাহজাহান। এসময় তিনি জেলা প্রশাসকের দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন।

সোমবার (১৯জুলাই ) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বৃদ্ধকে এ রিক্সা প্রদান করা হয়। রিক্সা পেয়ে খুশিতে তিনি জেলা প্রশাসক চত্তরে কিছুক্ষণ ঘুরে বেড়ান। পরে তিনি জীবিকার তাগিদে চলে যান নতুন রিক্সা নিয়ে।

জেলা প্রশাসন সূত্রে জানাগেছে, রিক্সা চালক শাহজাহানের দুই ছেলে ও দুই মেয়ের মধ্যে এক ছেলে ও এক মেয়ে মারা গেছে। আরেক মেয়েকে বিয়ে দেবার পরও স্বামী তেমন আয় করতে না পারায় তারাও অসহায়। একমাত্র ছেলেটিও ইন্টার পাশ করে বেকার অবস্থায় পড়ে আছে। বৃদ্ধ রিক্সা চালক এতদিন ভাড়া করা রিক্সা নিয়ে যা আয় করতো তাতেও সংসার চালাতে কস্ট হতো। পরে তিনি জেলা প্রশাসককে তার পরিবারের বিষয় বর্ণনা করে আবেদন করলে আজ তাকে এ রিক্সা প্রদান করা হয়।

এসময় বৃদ্ধ রিক্সা চালক মোঃ শাহজাহান বলেন, আমি করোনার এ লকডাউনে পরিবার পরিজন নিয়ে খুবই মানবেতর জীবন যাপন করছিলাম। বৃদ্ধ হয়ে যাওয়ায় সবার মত কোন কাজ করতে পারছিলাম না। আবার অনেকের কাছে কাজের জন্য গেলে তারা কোন কাজও দিতে চাইতো না। আজ রিক্সা পেয়ে আমি খুবই আনন্দিত। এসময় তাকে রিক্সা দেয়ার জন্য বান্দরবান জেলা প্রশাসককে তিনি ধন্যবাদ জানান এবং তার দীর্ঘায়ু কামনা করেন।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজ বলেন, করোনা মহামারীতে অনেক হতদরিদ্ররা কোন কাজ করতে না পেরে অতিকস্টে দিন অতিবাহিত করছেন। আজ এক বৃদ্ধকে তার অসহায়ত্বের কথা বিবেচনা করে একটি রিক্সা দেয়া হয়েছে। ভবিষ্যতেও অসহায়দের মাঝে এ ধরনের সহযোগিতা অব্যহত থাকবে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান, মোঃ রুবেল ও শিমন সরকারসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবানরিক্সা চালক শাহজাহান রিক্সা পেয়ে কাঁদলেনরিক্সা পেয়ে কাঁদলেন রিক্সা চালক শাহজাহান
Comments (0)
Add Comment