অভয়নগরে আমডাঙ্গাসহ ৩ খাল পুণ:খননে পৌনে দুইশ’ কোটি টাকার বরাদ্দ আসছে, রণজিত কুমার রায়

যশোর প্রতিনিধি : প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের আমুল পরিবর্তনের জন্য ১০০ বছরের ডেল্টা প্রজেক্ট হাতে নিয়েছে। আগামী প্রজন্ম এর সুফল ভোগ করবে। দেশের উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। দেশ গঠনে উন্নয়নের যে অগ্রযাত্রা শুরু হয়েছে তা অব্যাহত রাখতে জনগণের সহযোগীতা অব্যাহত রাখতে হবে।

তিনি ভবদহ এলাকার মানুষের দু:খ দুর্দশার কথা চিন্তা করে এবং এলাকার মানুষকে পানিবন্দির হাত থেকে পরিত্রাণ দিতে পৌনে দুইশ’ কোটি টাকার একটি বিল প্রস্তাব করেছেন। যা আগামী অল্পকিছু দিনের মধ্যে একনেকের সভায় পাশ হবে বলেও তিনি উল্লেখ করেন।

এমপি রণজিত কুমার রায় আরও জানান, ভবদহ সমস্যার অনেকাংশের সমাধান হবে আমডাঙ্গা খাল পুন:খনন করে তা দিয়ে ভৈরব নদের সাথে মিশিয়ে পানির গতি বৃদ্ধি করতে পারলে। যে কারণে আমডাঙ্গা খালের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে যা ওই পৌনে দুইশ’ কোটি টাকার বিলের মধ্যে রয়েছে। বাকি একশ’ ৫০ কোটি টাকা অন্য দুই প্রকল্পের।

তিনি আরো বলেন, এই এলাকার অর্থাৎ ধোপাদী গ্রামের রাস্তাঘাটের উন্নয়ন করা হবে এবং ধোপাদী গ্রামের ২২টি মসজিদের জন্য আগামী কয়েক মাসের মধ্যে ২২ লাখ টাকা অর্থাৎ প্রতি মসজিদের জন্য একলাখ এবং ৪টি মন্দিরের জন্য ৪ লাখ অর্থাৎ প্রতিটি মন্দিরের জন্য একলাখ করে টাকা দেওয়া হবে। তাছাড়া এই এলাকার শিক্ষা প্রতিষ্ঠান, চিকিৎসা সেবা বৃদ্ধির লক্ষে কাজ করা হবে।

তিনি বক্তৃতায় বলেন, আমি ধোপাদীর সাথে একটু প্রেম করতে চাই। কিন্তু দীর্ঘদিনেও সেই প্রেম করা সম্ভব হয়নি। তাই এবার আ: রউফ মোল্যা ও তালিমের মাধ্যমে আমি এই ধোপাদী গ্রামের মানুষের সাথে আমার প্রেমের সম্পর্ক গড়ে তুলব। গতকাল শুক্রবার সন্ধ্যায় অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামের নতুন বাজারে ৩নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও সাবেক কাউন্সিলর আব্দুর রউফ মোল্যার সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের আহবায়ক তালিম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ডা: মিনারা পারভিন, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ ও যশোর জেলা ট্রাক ট্যাংলরি ও কাভার্টভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, সাবেক প্যানেল মেয়র ও রাজঘাট নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখার জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শ্রী রবিন অধিকারী ব্যাচা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নওয়াপাড়া জুট মিলের সভাপতি ও শ্রমিক লীগ নেতা নজরুল ইসলাম সরদার, নওয়াপাড়া পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম লুলু প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন পৌর আ’লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর শেখ আব্দুল ওয়াদুদ, ইউপি সদস্য ইকবাল হোসেন, ৪নং পায়রা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, আ’লীগ নেতা আজিম হোসেন শেখ, আবু সাঈদ গাজী, আব্বাস শেখ, পৌর হ্যান্ডলিং সাধারণ সম্পাদক আমিনুর রহমান, উপজেলা যুবলীগ নেতা মোমিন গাজী, নওয়াপাড়া পৌর যুবলীগের আহবায়ক হাসান গাজী, যুগ্ম আহবায়ক বিল্লাল আহমেদ বাবু প্রমুখ। এসময় ধোপাদী গ্রামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্য প্রদান কালে মো: আ: রউফ মোল্যা আসন্ন ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত নির্বাচনে অংশ গ্রহণ করবেননা বলেও ওয়ার্ডবাসির উদ্দেশ্যে জানিয়ে দেন। উল্লেখ্য তিনি পাঞ্জাবি প্রতীকের প্রার্থী ছিলেন।

অভয়নগরে আমডাঙ্গাসহ ৩ খাল পুণ:খনন
Comments (0)
Add Comment