কাপ্তাই ওয়াগ্গা জনপ্রিয় কবিরাজ মংলু প্রু মারমার মৃত্যুতে সর্বমহলে শোক

মাহফুজ আলম, কাপ্তাই(রাঙামাটি) থেকে : কাপ্তাই উপজেলাধীন ওয়াগ্গা ইউনিয়নের বড়ইছড়ি মারমা পাড়ার জনপ্রিয় কবিরাজ মংলু মারমার মৃত্যুতে সর্ব মহলে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে হাজার-হাজার শুভকাঙ্খী নারী-পুরুষের সমাগম ঘটে মংলু প্রুুকে একনজর দেখে সমবেদনা জানাতে। গত শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৫টা ২০ মিনিটে তিনি চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রামের একটি বেসরকারি ক্লিনিকে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যু কালে তার পাঁচ ছেলে. দুই মেয়ে ও স্ত্রী সহ অসংখ্য গুনগাহী রেখে গেছেন।

তার পরিবারের সদস্যরা জানান, গত বুধবার কবিরাজ মংলু প্রুু নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। হাসপাতাল সুত্রে জানা যায় তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা জান।

এদিকে, তার মৃত্যুতে রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, জেলা পরিষদ সদস্য দিপ্তীময় তালুকদার. উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি থোয়াই চিং মং. কাপ্তাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা, ওয়াগ্গা ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক অমল দে. উপজেলা আওয়ামী যুব লীগ সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ সহ বিভিন্ন ব্যক্তি ও সামাজিক প্রতিষ্ঠান সমুহ গভীর শোক প্রকাশ করছেন।

প্রসঙ্গত, প্রয়াত মংলু কবিরাজ তিন পার্বত্য জেলাসহ চট্টগ্রামের অনেক মানুষের কাছে একজন জনপ্রিয় মারমা কবিরাজ হিসাবে সু-পরিচিত ছিলেন। ওয়াগ্গার বড়ইছড়ি মারমা পাড়ায় তার নিজ বাসভবনের চেম্বারে প্রতিদিন দূর-দূরান্ত হতে শত শত রোগী এসে ভিড় করতো। এছাড়া তিনি সমাজ হিতৈষী ব্যক্তি হিসাবেও মানুষের সুখে-দুঃখে পাশে দাঁড়াতো। ১৮ সেপ্টেম্বর শনিবার বিকালে যথাযথ ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে তাকে বড়ইছড়ি মারমা পাড়া মহাশ্মশানে সৎকার করা হয়েছে।

ওয়াগ্গা জনপ্রিয় কবিরাজ মংলু প্রু মারমাকাপ্তাই ওয়াগ্গা জনপ্রিয় কবিরাজ মংলু প্রু মারমার মৃত্যুতে সর্বমহলে শোক
Comments (0)
Add Comment