নওয়াপাড়ায় মঙ্গলবার থেকে শুরু হবে লোড-আনলোড : খুলনায় ৩ দফা বৈঠক শেষে সিদ্ধান্ত

যশোর প্রতিনিধি : যশোরের শিল্প বন্দর নগরী নওয়াপাড়ায় মঙ্গলবার থেকে শুরু হবে সকল প্রকার কার্গো জাহাজ লোড-আনলোড। খুলনায় দফায় দফায় বৈঠক শেষে অবশেষে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে নেতৃবৃন্দ। রোববার বিকাল ৪টায় খুলনা বিভাগীয় কার্গো মালিক গ্রুপ, নওয়াপাড়া সার সিমেন্ট কয়লা ও খাদ্যশষ্য ব্যবসায়ী সমিতি, নৌযান শ্রমিক ফেডারেশন ও নওয়াপাড়া হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে ৩ দফায় আলোচনা শেষে উক্ত সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানা যায়।

নওয়াপাড়া সার সিমেন্ট কয়লা ও খাদ্যশষ্য ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক আলহাজ্ব শাহ জালাল হোসেন জানান, নৌযান শ্রমিক ফেডারেশনের বিভিন্ন দাবি বাস্তবায়নে জন্য কর্ম বিরতী অব্যহত রাখতে চায়। বর্তমান ভরা মৌসুমের কথা মাথায় রেখে তাদের সাথে কয়েক দফা আলোচনা শেষে এবং তাদের যৌক্তিক দাবি বস্তবায়ন করার আশ্বাসে আগামী মঙ্গলবার থেকে কাজে ফিরতে রাজি হয় তারা।

তবে কোন ভাবেই কাল (আজ) সোমবার থেকে কাজে যোগ দিতে রাজি হয়নি। সেই মোতাবেক আগামী মঙ্গলবার থেকে নওয়াপাড়ার সকল ঘাটে লোড-আনলোডের কাজ চলবে বলে জানান তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন খুলনা বিভাগী কার্গো মালিক গ্রুপ’র নেতৃবৃন্দ, নওয়াপাড়া সার সিমেন্ট কয়লা ও খাদ্যশষ্য ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল গণি সরদার, সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহ জালাল হোসেনসহ নৌযান শ্রমিক ফেডারেশন ও হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। উল্লেখ্য- নৌযান শ্রমিকদের উপর হামলা-নির্যাতন, নওয়াপাড়ার লবণ ঘাটে এমভি সাইফুল্লাহ আফ্রিন জাহাজের তিন স্টাফকে মারধর করে জখম, ঘাট মালিক কর্তৃক হয়রানির শিকার, নদীর ওপারে জাহাজ বাঁধা নিয়ে চাঁদাবাজি বন্ধসহ বিভিন্ন দাবিতে নৌযান শ্রমিকরা কর্মবিরতি পালন করে আসছে তারা।

নওয়াপাড়ায় মঙ্গলবার থেকে শুরু হবে লোড-আনলোড : খুলনায় ৩ দফা বৈঠক শেষে সিদ্ধান্ত
Comments (0)
Add Comment