হত্যাসহ ১৫ মামলার আসামী শাহনেওয়াজ ডালিমের অনিয়ম-দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

রিজাউল করিম সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান ও হত্যাসহ ১৫ মামলার আসামী রাজাকার পুত্র শাহনেওয়াজ ডালিমের অনিয়ম দূর্নীতির প্রতিবাদে ও আগামী ইউপি নির্বাচনে তাকে মনোনয়ন না দেয়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১ টায় খাজরা ইউনিয়ন বাসীর ব্যানারে সাতক্ষীরা জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে শত শত এলাকাবাসী, মুক্তিযোদ্ধা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতা-কর্মীরা এ মানববন্ধন ও সমাবেশ করেন।

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ রুহুল কুদ্দুসের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, বীর মুুক্তিযোদ্ধা শাহবুদ্দিন সরদার, আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য ইসমাইল হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি অসিত ঘোষ, আওয়ামীলীগ নেতা গনেশ চন্দ্র মন্ডল, ইয়াকুব হোসেন, মাসুদ হোসেন প্রিন্স প্রমূখ।

বক্তরা বলেন, খাজরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা শাহনেওয়াজ ডালিম ভুয়া তালিকা দিয়ে ভিজিএফসহ বিভিন্ন প্রকল্পের কাজ না করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। তার বিরুদ্ধে হত্যা, ধর্ষন, চাঁদাবাজি, ত্রাণ আত্মসাৎ মামলাসহ মোট ১৫টি মামলা রয়েছে। তিনি গেজেটভূক্ত রাজাকারের সন্তান। তিনি স্থানীয় আওয়ামীলীগ নেতা শরবত মোল্যা হত্যা মামলায় ঢাকা থেকে গ্রেফতার হয়ে দীর্ঘদিন জেলও খেটেছেন।

তিনি খাজরা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের চেউটিয়া গ্রামের মুসলিম অধ্যুষিত এলাকায় ১০৮ জন হিন্দু পরিবারের নামে ত্রান দেয়ার নামে বরাদ্দকৃত টাকা উত্তোলনসহ ৯টি ওয়ার্ডে ভুয়া ব্যাক্তিদের নাম দিয়ে ভিজিএফ’র বরাদ্দকৃত সরকারের দেওয়া লক্ষ লক্ষ টাকা আত্মসাত করেছেন। এ ঘটনায় একটি দুর্নীতি মামলা দুদকে তদন্তাধীন রয়েছে। বক্তরা এসময় অবিলম্বে দূর্নীতিবাজ ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে গ্রেফতারসহ আওয়ামীলীগ থেকে বহিস্কার এবং আগামী ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষন করেন। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে সেখানে তারা চেয়ারম্যান ডালিমের কুশ পুত্তলিকা দাহ করেন। এরপর তারা একই দাবীতে সাতক্ষীরা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেন।

সাতক্ষীরায় আশাশুনির খাজরা ইউপি চেয়ারম্যান
Comments (0)
Add Comment