কাপ্তাই ওয়াগ্গায় কাশোরীদের ২৮ দিনের কারাতে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

মাহফুজ আলম, কাপ্তাই রাঙামাটি থেকে : কাপ্তাই উপজেলার ওয়াগ্গায় উইম্যানস ভয়েস এন্ড লিডারশিপ বাংলাদেশ প্রজেক্ট এর আওতাধীন নারীর প্রতি ক্ষমতায়ন প্রোগ্রাম আত্মরক্ষা কৌশল আত্মবিশ্বাস বাড়ায় , ২৫ দিন ব্যাপী আত্মরক্ষামূলক কারাতে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। নারীর ক্ষমতায়ন প্রোগ্রাম WVLB Project প্রগ্রেসিভ ফিল্ড অফিসার কোহেলী চাকমার সঞ্চালনায়, ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরঞ্জিত তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে ৫জুলাই মঙ্গলবার সকালে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে কারাতে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করনের মধ্যে দিয়ে ওয়াগ্গা ইউনিয়নে কিশোরীদের আত্মরক্ষার কৌশল হিসেবে কারাতে প্রশিক্ষণ শুরু হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন কারাতে প্রশিক্ষক যশস্বী চাকমা সহ ইউপি সদস্য, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ গান। কোহেলী চাকমা বলেন কাপ্তাই উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২৫ জন কিশোরীদের মাঝে ২৮দিনব্যাপী প্রশিক্ষণ দেওয়া হবে। কিশোরীদের মাঝে আত্মরক্ষার কৌশল অনুশীলনের মাধ্যমে আত্মবিশ্বাস জাগিয়ে তোলা, নিজেদের সিদ্ধান্ত গ্রহণ ও মতামত প্রদানের জন্য আত্মনির্ভরতা গড়ে তোলার উদ্দেশ্য নিয়ে এই প্রশিক্ষণ।
মানুষের জন্য ফাউন্ডেশন (MJF) সহায়তায় এবং গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার (GAC) অর্থায়নে এ প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে

কাপ্তাই
Comments (0)
Add Comment