‘আনোয়ারুল হক ছিলেন নির্লোভ ও সৎ সাংবাদিকতার পথিকৃত’

পাবনা প্রতিনিধি :’প্রয়াত সাংবাদিক আনোয়ারুল হক সংবাদ প্রকাশের ক্ষেত্রে কোন রক্তচক্ষুকে ভয় করতেন ন। সাংবাদিকতায় তিনি ছিলেন অকুতোভয় সৈনিক। এজন্য তাকে জেলেও যেতে হয়েছিল। তিনি ছিলেন নির্লোভ ও সৎ সাংবাদিকতার পথিকৃৎ। ভাষা আন্দোলনেও ছিল তার অসামান্য ভূমিকা।’

পাবনায় প্রয়াত ভাষাসৈনিক ও সাংবাদিক আনোয়ারুল হকের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেন বক্তারা।

সোমবার (৩০ জানুয়ারী) দুপুরে শহরের হাজী আখতারুজ্জামান টাওয়ারের পঞ্চম তলায় মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ।

প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি কামাল সিদ্দিকীর পরিচালনায় সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন, পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি, সমাজকর্মি বীরমুক্তিযোদ্ধা বেবী ইসলাম, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি সুলতান আহমেদ বুরো, সরকারী এডওয়ার্ড কলেজের সাবেক ভাইস প্রিন্সিপ্যাল প্রফেসর শহীদ মো: ইব্রাহিম, সমাজ সেবক মোক্তার হোসেন, দৈনিক চাঁদনী বাজার পত্রিকার ব্যুরো পরিচালক এইচ,কে,এম আবু বকর সিদ্দিক, সাংবাদিক ও কলামিস্ট এবাদত আলী, প্রেসক্লাবের সাবেক সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, ন্যাপ নেতা রেজাউল করিম মনি, প্রয়াত আনোয়ারুল হকের পুত্র সুশোভন হক টুটুল প্রমুখ।

স্মরণ সভার শুরুতে প্রয়াত আনোয়ারুল হকের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, প্রয়াত আনোয়ারুল হকের পুত্রবধু প্রভাষক সাবিনা পারভীন, প্রেসক্লাবের সাবেক দপ্তর সম্পাদক এস এম আলাউদ্দিন, চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি শাহীন রহমান, যায়যায়দিনের জেলা প্রতিনিধি প্রভাষক আরিফ আহমেদ সিদ্দিকী, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি প্রবীর কুমার সাহা উপস্থিত ছিলেন।

২০১৮ সালের ৩০ জানুয়ারী প্রয়াত সাংবাদিক আনোয়ারুল হক মারা যান।

আনোয়ারুল হক
Comments (0)
Add Comment