বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন

এম এ খালেক খান : বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান গত ২৮ জানুয়ারি রবিবার কলেজের অডিটরিয়াম মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমানের সভাপতিত্বে স্মারক গ্রন্থের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কলেজের উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন দিক নির্দেশনা মূলক গুরুত্বপূর্ণ বক্তব্য দেন উত্তর জনপদের কৃতি সন্তান, দেশের সমাজ পরিবর্তন ও নারী জাগরণের অগ্রদূত, বিশিষ্ট সমাজ সেবক, দেশে শিক্ষা সম্প্রসারণের কিংবদন্তির নায়ক, বিশিষ্ট শিক্ষাবিদ, বর্তমান যুগের আলোকবর্তিকা, বগুড়ার অহংকার, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক, শীর্ষ স্থানীয় ও জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ডক্টর হোসনে আরা বেগম।

তিনি বলেন এ কলেজটির পিছনে বগুড়ার ভান্ডারী পরিবারের বিশেষ অবদান রয়েছে। তিনি আরও বলেন ভান্ডারী পরিবারের অবদানে ১৯৬৩ সালে এ কলেজ প্রতিষ্ঠা করা হয়েছিলো। দীর্ঘদিন কলেজটি স্থাপিত হলেও এ পর্যন্ত কলেজের স্মারক গ্রন্থ প্রনীত হয় নাই। ডক্টর হোসনে আরা বেগম বলেন দীর্ঘ দিন পরে হলেও এ কলেজের স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করছে। তিনি আরো বলেন অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় ৪১০ পৃষ্ঠা বিশিষ্ট সার্বিক স্মারক গ্রন্থ প্রকাশিত করা সত্যিকার অর্থে কষ্ট সাধ্যের ব্যাপাট ছিল। কলেজের অধ্যক্ষ ও অন্যান্য শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় স্মারক গ্রন্থ প্রকাশিত করার জন্য তিনি কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বগুড়া সরকারি মুজিবুর রহমান কলেজ পরিচালনা কমিটির সভাপতি, সদস্যবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিগণ, কলেজের সাবেক ও বর্তমান শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, স্থানীয় জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তি, রাজনৈতিক নেতৃবৃন্দ, টিএমএসএসের নির্বাহী পরিচালকের একান্ত সচিব মোঃ ফেরদৌস রহমান, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ
Comments (0)
Add Comment