আওয়ামী লীগ উন্নয়নে অনুদান প্রদানে আন্তরিক সরকার প্রদত্ত সকল সহায়তা সঠিকভাবে কাজে লাগাতে হবে – দীপংকর তালুকদার এমপি

মাহফুজ আলম, কাপ্তাই (রাঙ্গামাটি) থেকে : রাঙামাটির মগবান ইউনিয়নে হত দরিদ্রদের মাঝে গবাদি পশু, ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ কালে সরকার প্রদত্ত সকল ধরনের সহায়তা সঠিকভাবে কাজে লাগানোর আহবান জানিয়েছেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, সরকার দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়ন ও তাদের আবাসন ব্যবস্থা নিশ্চিতসহ নানামুখী প্রদক্ষপ গ্রহণ করেছে। এতে করে এই অসচ্ছল পরিবারগুলো আস্তে আস্তে স্বচ্ছল হয়ে তারা পরিবার পরিজন নিয়ে বসবাস করছে।

রবিবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় রাঙ্গামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নের গবাঘোনা এলাকায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে ও রাঙ্গামাটি জেলা পরিষদের বাস্তবায়নে অস্বচ্ছল পরিবারের হাতে গবাদিপশু ও ঢেউটিন এবং নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মোহাম্মদ মুছা মাতব্বর, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য যতীন তঞ্চগ্যা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুখময় চাকমা, মগবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী বিনিয়ম চাকমা, জীপতলী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি তরুণ কান্তি তঞ্চগ্যাসহ সুবিধাভোগী ও স্থানীয় মান্যগণ্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিতরণকালে দীপংকর তালুকদার এমপি আরো বলেন, সরকারের নানামুখী পদক্ষেপের অংশ হিসাবে মন্ত্রনালয় প্রতিটি অসহায় ও দরিদ্র অস্বচ্ছল পরিবারগুলোর গবাদিপশু ও বাসস্থান নির্মাণের জন্য ঢেউটিন এবং নির্মাণ ব্যয় বিতরণ করার উদ্যোগ বাস্তবায়ন করছে। যেসব সাহায্য আপনাদেরকে করা হচ্ছে সেগুলো যদি সঠিকভাবে কাজে লাগান তাহলে আগামী পর্বে অন্য অসহায় ও দুঃস্থরা সাহায্য পাওয়ার জন্য সুযোগ পাবে। তাই তিনি সরকারের এই মহত উদ্যোগগুলো সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন। পরে রাঙ্গামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নে দুস্থ ও অস্বচ্ছল ৮০টি পরিবারের মাঝে গবাদিপশু ও গৃহ নির্মানের জন্য ঢেউটিন এবং নগদ অর্থ বিতরণ করেন।

দীপংকর তালুকদার
Comments (0)
Add Comment