আসছে প্রবাসীদের নিয়ে গীতিকার মিজান সরকারের নতুন গান

0

জাহিদ হাসান নিশান, বিনোদন প্রতিবেদক : জনপ্রিয় গীতিকার ‘মিজান সরকার’ তাঁর প্রবাস জীবনের নানা অভিজ্ঞতা নিয়ে এবার লিখেছেন গান। অনুভূতি প্রকাশের মাধ্যমে জীবিকার তাগিদে পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থান করা সোয়া কোটি বাংলাদেশির কথা কিছুটা হলেও এই গানটির দ্বারা সামনে তুলে এনেছেন।

গানের কথাগুলো সুপাঠ্য, ভাষা প্রাঞ্জল এবং মার্জিত। প্রবাস জীবনে দুঃখ, কষ্ট, বেদনা এমনই কিছু বিষয় চমৎকার ভাবে তুলে ধরেছেন গীতিকার মিজান সরকার।

ফেলে আসা জীবনের অতীত, বর্তমান অনেক স্মৃতি আনন্দ-বেদনা। এমন ভাবনা থেকেই লেখক মিজান সরকার তার দীর্ঘ প্রবাস-যাপনের অভিজ্ঞতা থেকে লিখেছেন “প্রবাসে আছি দুঃখে কস্টে, কত হওয়া মর্মাহতো” শিরোনামের এই গানটি৷ জনপ্রিয় শিল্পী ” শিউলি সরকারের কন্ঠে গানটির সংগীত পরিচালনা করেছেন “ক্বারী তাজউদ্দীন চৌধুরী” আর গানটি প্রকাশ পাবে গীতিকার মিজান সরকারের অফিসিয়াল ইউটিউব চ্যানেল ” MS মিজান বাউল মিডিয়া” তে।

গানটি সম্পর্কে গীতিকার মিজান সরকার বলেন; প্রবাসে থেকে মানুষ কি পরিমাণ কষ্ট করে, ত্যাগ স্বীকার করে তা মুখে বলে বোঝানো যাবে না। আমি নিজের অভিজ্ঞতা থেকে বলতে পারি এ জীবনটা অনেক যন্ত্রণার। তারপরও বাবা-মা-বউ-সন্তানের সুখের আশায় সবাই বছরের পর বছর প্রবাসে কাটিয়ে দেয়। সেই বিষয়গুলোই আমি আমার গানটিতে তুলে ধরার চেস্টা করেছি। আমার বিশ্বাস প্রতিটা প্রবাসী গান-ভিডিওটি পছন্দ করবেন।’

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.