একনেকে পামেক হাসপাতাল অনুমোদন পাবনায় আনন্দের বন্যা

0

রফিকুল ইসলাম সুইট : পাবনা মেডিকেল কলেজের(পামেক) ৫শ বেডের হাসপাতাল জাতীয় অতথনৈতিক নির্বাহী কমিটি (একনেক) এ পাশ হওয়ায় পাবনায় বইছে আনন্দের বন্যা। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মিছিল ও আনন্দ করা হয়েছে। এ জন্য মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জাতিয়েছেন পাবনা বিভিন্ন স্তরের মানুষ।

মঙ্গলবার দুপুরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১৪ হাজার ৭৭ কোটি টাকা ৮৬ লাখ টাকার ২০টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল রয়েছে।

এরমধ্যে সরকারি অর্থায়ন ১২ হাজার ৪০৯ কোটি ৪৪ লাখ টাকা, বৈদেশিক অর্থায়ন ১ হাজার ৪৯ কোটি ৮ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব অর্থায়ন ৬১৯ কোটি ৩৮ লাখ টাকা।

মঙ্গলবার (২৯ আগস্ট) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রকল্পগুলো অনুমোদন দেয়া হয়েছে। সভা শেষে সাংবাদিকদের সামনে বিস্তারিত তুলে ধরেন-পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড শামসুল আলম, পরিকল্পনা সচিব সত্যজিৎ কর্মকার ও পরিকল্পনা কমিশনের সদস্যরা।

পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বলেন, একনেক এর সভায় পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল অনুমোদন হওয়ায় পাবনার সর্বস্তরের মানুষের মধ্যে আনন্দের বন্যা বইছে। পাবনার মানুষের দীর্ঘদিনের দাবি আজ পুরণ হলো। এজন্য পাবনার কৃতিসন্তান মহামন্য রাষ্ট্রপতি ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে পাবনাবাসীর পক্ষথেকে ধন্যবাদ জানাচ্ছি।

পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল একনেক এ পাশ হওয়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল। তিনি বলেন, পাবনাবাসীর দীর্ঘদিনের দাবি আজ পুরণ হলো। এজন্য আমরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন বলেন, বাংলাদেশের উন্নয়নের আরেকটি ছোয়া পেল। পাবনাবাসী পৌরসভার পক্ষ থেকে একনেক এর সদস্যদেও ধণ্যবাদ। পাবনাবাসী কৃতজ্ঞচিত্তে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে স্মরণ করবে।

পাবনা পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান বলেন, পাবনাবাসী শেখ হাসিনা সরকারের আরেকটি উন্নয়নের দৃষ্ঠান্ত দেখল। পাবনাবাসীর প্রণের দাবি আজ পুরুণ হলো। পাবনাবাসী রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ থাকবে।

পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান বলেন, স্বাস্থ্য ব্যবস্থায় যে কষ্ঠে পাবনাবাসী ছিল তা বলারমতো নয় এর অবসান হলো। একনেক এর সভায় পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল অনুমোদন হওয়ায় পাবনাবাসীর মৌলিক চাহিদা অনেকাংশে পূরণ হলো। এজন্য পাবনাবাসী মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি চির কৃতজ্ঞ থাকবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.