জ্যামাইকায় ‘রব-রুহুল’ প্যানেলের পরিচিতি সভায় প্রবাসীদের ঢল জ্যামাইকায় ‘কমিউনিটি সেন্টার’ প্রতিষ্ঠার দাবী

0

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশ সোসাইটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘রব-রুহুল’ প্যানেলের পরিচিতি সভায় জ্যামাইকাবাসী ‘রব-রুহুল’ প্যানেল-কে একটি যোগ্য প্যানেল হিসেবে উল্লেখ করে বিজয় লাভের জন্য তাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। অপরদিকে প্যানেলটি থেকে সভাপতি পদপ্রার্থী আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী রুহুল আমীন সিদ্দিকী নির্বাচিত হলে যেকোন মূল্যে প্রবাসীদের কল্যাণে পাশে থাকা এবং মূলধারার সাথে কমিউনিটির সেতু বন্ধনের উপর গুরুত্বারেপ করেন। উল্লেখ্য, ‘ঐক্যবদ্ধ কমিউনিটি ও মূলধারায় অবস্থান সুদৃঢ় করার লক্ষ্যে জনকল্যাণে পরীক্ষিত সৎ ও নিষ্ঠাবান ব্যক্তিদের সমন্বয়ে সার্বজনীন’ ‘রব-রুহুল’ প্যানেল আগামী ১৪ নভেম্বরের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভায় জামাইকার পরিচিতি সভায় প্রবাসীদের ঢল নামে। খবর ইউএনএ’র।

জ্যামাইকার হিলসাইডস্থ পানশী রেষ্টুরেন্টের ব্যাকইয়ার্ডে গত ৩১ অক্টোবর রোববার সন্ধ্যায় আয়োজিত ‘রব-রুহুল’ প্যানেলের পরিচিতি সভায় সভাপতিত্ব করেন প্রবীণ প্রবাসী ছদরুন নূর। সভায় কমিউনিটি নেতৃন্দের মধ্যে ‘রব-রুহুল’ প্যানেল জ্যামাইকার নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি মস্তফা কামাল, মূলধারার রাজনীতিক ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট ভিপি জহিরুল ইসলাম, মহামায়া মন্দিরের সভাপতি রনজিত সাহা ও সাধারণ সম্পাদক গোবিন্দ দাস, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট কাজী ফৌজিয়া, মূলধারার রাজনীতিক সাবুল উদ্দিন প্রমুখ।

এছাড়াও সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ পুস্তক প্রকাশ সমিতির সাবেক সভাপতি আলমগীর শিকদার লোটন সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন। বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা নূরুল হক ও ‘রব-রুহুল’ প্যানেল জ্যামাইকার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব নাসির আহমেদ যৌথভাবে সভা পরিচালনা করেন।

সভামঞ্চে উপবিষ্ট ছিলেন বীর মুক্তিযোদ্ধা হুমায়ুর কবীর ও মকবুল হোসেন পাটোয়ারী, অধ্যাপক বাসির আহমেদ, আমিনুল ইসলাম চুন্নু, ‘রব-রুহুল’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মফিজুর রহমান, যুগ্ম সদস্য সচিব বাসেত রহমান ও টি মোল্লা, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মহসীন প্রমুখ। এছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তির মধ্যে বৃহত্তর নোয়াখালী সমিতির সাবেক সভাপতি ও সোসাইটির ট্রাষ্টি সদস্য হাজী মফিজুর রহমান, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আনোয়ারুল ইসলাম, অ্যাসাল জাতীয় কমিটির ওম্যান চেয়ার শাহানা বেগম, বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ আরাফাত এবং গীতা থেকে পাঠ করেন ‘রব-রুহুল’ প্যনেলের স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক প্রদীপ ভট্টাচার্য। সভায় ‘রব-রুহুল’ প্যনেলের সভাপতি পদপ্রার্থী আব্দুর রব তার স্বভাব-সুলভ ভাষায় বলেন, আমি কথা নয় কাজে বিশ্বাসী। নির্বাচন উপলক্ষ্যে আমরা ৭দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেও আমি বলবো না আমরা নির্বাচিত হলে সবগুলো বাস্তবায়ন করতে পারবো। কেননা, সবগুলো এজেন্ডা বাস্তবায়ন করতে হলে পুরো কমিউনিটির সমর্থন ও সহযোগিতা প্রয়োজন। তবে মূলধারার সাথে সোসাইটি তথা কমিউনিটির সেতু বন্ধন রচনার মধ্য দিয়ে সোসাইটিকে শক্তিশালী করাই হবে আমাদের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য। আর এই লক্ষ্য অর্জিত হলে সকল এজেন্ডাই বাস্তবায়ন সম্ভব।

‘রব-রুহুল’ প্যনেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী রুহুল আমীন সিদ্দিকী বলেন, সোসাইটির দায়িত্ব পালনে কমিউনিটির সেবায় সাধ্যমত কাজ করে চলেছি। তিনি বলেন, সবার সহযোগিতায় আমরা ‘রব-রুহুল’ প্যানেলের এজেন্ডা বাস্তবায়ন করে কমিউনিটিকে আরো শক্তিশালি করতে চাই। সভায় জ্যামাইকাবাসীরা তাদের বক্তব্যে ‘রব-রুহুল’ প্যনেলকে পূর্ণ সমর্থন প্রদান এবং এই প্যানেল নির্বাচিত হলে জ্যামাইকায় ‘কমিউনিটি সেন্টার’ প্রতিষ্ঠার দাবী জানান। সবশেষে ‘রব-রুহুল’ প্যনেলের প্রার্থীদের পরিচয় করিয়ে দেয়া হয়। এই পর্ব পরিচালনা করেন বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা সানী মোল্লা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.