বাংলাদেশের বন্যার্তদের পাশে বাংলাদেশ সোসাইটি ।। ৩০ লক্ষ টাকা অনুদান ঘোষণা

0

বিডি২৪ভিউজ ডেস্ক : স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের বেশ কয়েকটি অঞ্চল। বন্যায় ক্ষতিগ্রস্ত আমাদের স্বজনদের পাশে দাঁড়াতে বাংলাদেশে সোসাইটি উদ্যোগ গ্রহণ করেছে। উদ্যোগের অংশ হিসেবে প্রাথমিকভাবে সোসাইটির তহবিল থেকে ৩০ লক্ষ টাকা অনুদান প্রদানের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

গত সোমবার ২৬ আগস্ট বাংলাদেশ সোসাইটির কার্যালয়ে জরুরী যৌথ সভার আয়োজন করা হয় সংগঠনের সভাপতি মোঃ রব মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকির পরিচালনায় সভায় বোর্ড অব ট্রাস্টির সদস্য সহ কার্যকরী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় সকলের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে প্রাথমিকভাবে ৩০ লক্ষ টাকা সোসাইটির তহবিল থেকে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়াও আরও বৃহৎ পরিসরে তহবিল গঠনের লক্ষ্যে প্রবাসীদের কাছে সহযোগিতার আহ্বান করার বিষয়েও সিদ্ধান্ত গৃহীত হয়, সেখানে সোসাইটির কার্যকরী পরিষদ, বোর্ড অব ট্রাস্টি ও নির্বাচন কমিশন সহ সাবেক কর্মকর্তা এবং সাধারণ প্রবাসীদের কাছ থেকে তহবি সংগ্রহ করা হবে যা বন্যা পরবর্তী পুনর্বাসনের কাজে ব্যবহার করা হবে।

৩০ লক্ষ টাকার অনুদান নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটর মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় সোসাইটির সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশের কমিউনিটির কাছে আহ্বান জানান সোসাইটির এই উদ্যোগের সাথে সম্পৃক্ত হয়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর অথবা ব্যক্তি উদ্যোগে ক্ষতিগ্রস্ত নিজ নিজ এলাকার দূর্গত মানুষের পাশে থাকার এছাড়াও সাংগঠনিকভাবে বিভিন্ন সংগঠনকে নিয়ে ক্ষতিগ্রস্ত আমাদের এই স্বজনদের সর্বাত্মক সহযোগিতায় এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানান।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.