0

বিডি২৪ভিউজ ডেস্ক : শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) এবং বাংলাদেশে নিযুক্ত একাধিক রাষ্ট্রদূত। শিক্ষামন্ত্রীর সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা রয়েছে।

তবে রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক চলছিল। বাংলাদেশে নিযুক্ত ইউনিসেফ প্রতিনিধি টোমু হোযুমি রোববার (৫ সেপ্টেম্বর) এক বার্তায় বলেন, ‘বাংলাদেশ সরকারের স্কুল পুনরায় খুলে দেওয়ার সিদ্ধান্তকে ইউনিসেফ আন্তরিকভাবে স্বাগত জানায়। অন্যান্য উন্নয়ন সহযোগীর সঙ্গে নিরাপদভাবে স্কুল খোলা রাখার জন্য সরকারের সঙ্গে কাজ চালিয়ে যাবে র‌্যাব।

বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত এলেক্স বন্ড লিন্ডে এক টুইটে বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। এটি একটি খুব ভালো উদ্যোগ নেওয়া হয়েছে। সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে হবে, যাতে কেউই শিক্ষার আলোর বাইরে না থাকে।’

করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গত ৩ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, আগামী ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হতে পারে। শিক্ষা উপমন্ত্রী জানান, শুরুতে সপ্তাহে একদিন শ্রেণিকক্ষে ক্লাস নেওয়া হতে পারে। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক চলছিল।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.