পাবনায় বধ্যভূমিতে পরিবেশ থিয়েটার ” আমারে আপন করে লও”নাকটটি মঞ্চায়িত হয়েছে

0

পাবনা প্রতিনিধি : মহান স্বাধীনতার ৫০বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৬৪ জেলায় একটি করে বধ্যভূমিতে গনহত্যার পরিবেশ থিয়েটার নির্মাণ কার্যক্রম বাস্তবায়ন করেছে। আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানী হানাদার বাহিনী এবং তাদের দোসরদের দ্বারা সারা বাংলাদেশে যে গনহত্যা সংগঠিত হয়েছে তাকে উপজীব্য করতে শুক্রবার সন্ধ্যা ৬টায় পাবনা সাঁথিয়া উপজেলার শহীদ নগর ডাববাগান বধ্যভূমিতে জেলা শিল্পকলা একাডেমী, পাবনার পরিবেশনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক ডঃ আরিফ হায়দারের রচনা ও নির্দেশনায় বধ্যভূমিতে পরিবেশ থিয়েটার” আমারে আপন করে লও” মঞ্চায়িত হয়েছে।

এর আগে শহীদ নগর ডাববাগান বধ্যভূমির শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপস্থিত অতিথিবৃন্দরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. শামসুল হক টুকু এমপি। উদ্বোধক হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী। সভাপতিত্ব জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জামাল আহমেদ, পাবনা সংবাদ পত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, সাঁথিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, কাশিনাথ পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর এলাহী সহ গন্যমান্য ব্যক্তিবর্গ ও সহস্রাধিক দর্শকবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংবাদিক আব্দুদ দায়েন। সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমী পাবনার কালচারাল অফিসার (অ.দা.) আব্দুল রাকিবিল বারি ও মারুফা মঞ্জুরী খান সৌমী ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.