হিলি বন্দর দিয়ে এলো ২ হাজার টন পেঁয়াজ

0

বিডি২৪ভিউজ ডেস্ক : হিলি বন্দরে আমদানি রফতানি ৩ দিন বন্ধ থাকায় বাড়তি চাহিদার কথা মাথায় রেখে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে একদিনেই এসেছে দুই হাজার ১৭৬ টন পেঁয়াজ। ভারত থেকে ৭৭টি গাড়িতে করে এসব পেঁয়াজ আনা হয়।

নতুন পেঁয়াজ আসায় বন্দরে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৪ থেকে ৫ টাকা । একদিন আগেও প্রতিকেজি পেঁয়াজ ২২ থেকে ২৬ টাকা দরে বিক্রি হয়েছে। এখন তা ১৮ থেকে ২১ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতারা বলেন, হিলি বন্দর দিয়ে এবার একদিনে প্রচুর পরিমাণে পেঁয়াজ ভারত থেকে এসেছে। বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকায় প্রতিদিনই দাম কমছে। বর্তমানে প্রতিকেজি পেঁয়াজ ১৮ থেকে ২১ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

টানা তিন দিন হিলিসহ দেশের সবগুলো বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকবে এই সুযোগে আমদানি বাড়ানো হয়েছে। একদিনেই বন্দর দিয়ে দুই হাজার ১৭৬ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

হিলি বন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, বন্দর দিয়ে পেঁয়াজের আমদানি আগের চেয়ে বেড়েছে। বুধবার একদিনে ৭৭ ট্রাকে ২ হাজার ১৭৬ টন পেঁয়াজ আমদানি হয়েছে। ৩ দিন বন্ধ থাকায় এসব পেঁয়াজ দ্রুত খালাস করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.