ঢাবির বিশেষ সমাবর্তনে ‘ডক্টর অব লজ’ পাবেন বঙ্গবন্ধু

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তন ২৯ অক্টোবর বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সমাবর্তনে প্রায় ১৯ হাজার শিক্ষক, শিক্ষার্থী, অ্যালামনাই, রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট এবং অতিথির উপস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ কথা বলেন।

সমাবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তন বক্তা হিসাবে উপস্থিত থাকবেন। সমাবর্তনে বাংলাদেশের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের অসুস্থতাজনিত কারণে তার অনুমতিক্রমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

সমাবর্তন উপলক্ষ্যে ২৯ তারিখ সকাল ১০টায় কার্জন হল প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্যরা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সমাবর্তনস্থলে প্রবেশ করবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সমাবর্তনে অংশগ্রহণের জন্য আমন্ত্রণপত্র এবং জাতীয় পরিচয়পত্র/প্রতিষ্ঠান কর্তৃক আইডি কার্ড/পাসপোর্ট সঙ্গে আনতে হবে। আমন্ত্রণপত্র হস্তান্তরযোগ্য নয়। সমাবর্তনের দিন সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত শাহবাগ ক্রসিং থেকে দোয়েল চত্বর, হাইকোর্ট থেকে দোয়েল চত্বর, ঢাকা মেডিকেল কলেজ থেকে দোয়েল চত্বর, পলাশী থেকে দোয়েল চত্বর এবং নীলক্ষেত থেকে দোয়েল চত্বর পর্যন্ত রাস্তায় গণপরিবহণ চলাচল বন্ধ রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা কামনার পাশাপাশি সর্বসাধারণের চলাচলের জন্য বিকল্প রাস্তা ব্যবহারের অনুরোধ করা হয়।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.