নিউইয়র্কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী তরুনীসহ ২ জনের মৃত্যু

0

নিউইয়র্ক (ইউএনএ): সিলেটের ‘সেন্ট্রাল ফার্মেসি পরিবার’ নামে খ্যাত পরিবারের তরুণী বাংলাদেশী-আমেরিকান দেবপ্রীতা দে (ব্রতী) নিউইয়র্কে এক সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছেন। তার বয়স হয়েছিলো ১৮ বছর। রোববার (২৮ জানুয়ারী) ভোর রাতে নিউইয়র্কের লং আইল্যান্ডের সাউদার্ন স্টেট পার্ক হাইওয়েতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান। দেবপ্রীতা দে সিলেটের পরিচিত মুখ দেবাশীষ দে বাসু এবং ভার্শতি দে দম্পতির কনিষ্ঠা কন্যা। পরিবারের তিন বোনের মধ্যে সর্বকনিষ্ঠ ছিলেন তিনি। খবর ইউএনএ’র।

নিউইয়র্ক সিটির বরো অব ম্যানহাটন কমিউনিটি কলেজের শিক্ষার্থী দেবপ্রীতা পরিবারের সাথে কুইন্সের জ্যাকসন হাইটস এলাকার করোনায় বসবাস করতেন। দুর্ঘটনার সময় তার বাবা-মা দেশে অবস্থান করছিলেন। রোববার বেলা দুইটার দিকে পুলিশ পরিবারের খোঁজ করে দেবপ্রীতার বোনকে মৃত্যু সংবাদটি জানায়। তার দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়ার পর কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।

পুলিশের দেয়া বিবরণে জানা গেছে, সাউদার্ন স্টেট পার্ক হাইওয়ের এক্সজিট ৩৫ এলাকায় ২০১৫ মডেলের ইনফেনিটি (কিউ ৫০) গাড়ির আরোহী ছিলেন দেবপ্রীতা দে। তার বন্ধু জীবন লেইকেন (১৯) এসময় গাড়ি চালাচ্ছিলেন। এক্সজিট নেয়ার সময় ২০১৫ মডেলের একটি জিপ গাড়ির সাথে ইনফেনিটি গাড়ির ধাক্কা লাগলে গাড়িটি সড়ক থেকে ছিটকে পরে নিকটবর্তী গাছে ধাক্কা লাগে। তবে কখন এই দূর্ঘটনা ঘটে তা জানা জায়নি। তবে ভোর পৌনে ছটার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ইনফিনিটি গাড়ির উভয় যাত্রীকে মৃত অবস্থায় পায়। অপর গাড়ির চালককে আহত অবস্থায় নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার কোন কারণ জানা যায়নি। ঘটনার তদন্ত চলছে। দূর্ঘটনার ফলে ঐ মহাসড়কে প্রায় ৫ঘন্টার মতো যান চলাচল বন্ধ ছিলো। দূর্ঘটনা সম্পর্কে কোন তথ্য জানলে তা পুলিশকে জানানোর (ফোন: ৬৩১-৭৫৬-৩৩০০) অনুরোধ জানানো হয়েছে।

এদিকে দেশে অবস্থানরত দেবপ্রীতা’র বাবা-মা’কে দেবপ্রীতা’র মৃত্যুর খবর জানানো হয়েছে। পরিবারের সিদ্ধান্তে পুলিশ ও হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষে নিউইয়র্ক সময় মঙ্গলবার (৩০ জানুয়ারী) রাতে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে দেবপ্রীতা’র মরদেহ দেশে প্রেরন করা হয় বলে জানা গেছে। দেবপ্রীতার কাকা সুব্রত দে গৌতম জানিয়েছেন, তিনি সহ নিউইয়র্ক ও কানাডা থেকে পরিবারের লোকজন মরদেহ নিয়ে দেশে যাচ্ছেন। ১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে দেবপ্রীতা’র মরদেহ ঢাকা পৌঁছার পর সেদিনই মৃতদেহ সিলেটে নিয়ে যাওয়ার কথা। পারিবারিক সূত্রে জানানো হয়েছে, বৃহস্পতিবারেই সিলেট শহরের চালিবন্দরে দেবপ্রীতা দে’র অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.