শেখ হাসিনাকে অভিনন্দন ৪ দেশের প্রেসিডেন্ট প্রধানমন্ত্রীর

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন আরও চার দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী। সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট ভায়োলা আমহার্ড, থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিন, ডেনিশ প্রধানমন্ত্রী মেটে ফেদেরিকসেন এবং ইথিওপিয়ার প্রধানমন্ত্রী রোমান আবি আহমেদ আলী পৃথক বার্তায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

অভিনন্দনপত্রে সুইস প্রেসিডেন্ট বাংলাদেশ ও জনগণের মঙ্গল এবং সমৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভ কামনা জানান। শুভেচ্ছা বার্তায় থাইল্যান্ডের প্রধানমন্ত্রী বলেন, আপনার বিস্ময়কর সাফল্য এবং পঞ্চম মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় থাই সরকার ও জনগণের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাতে পেরে আমি গর্বিত।

ডেনিশ প্রধানমন্ত্রী মেটে ফেদেরিকসেন বলেন, আমি আশা করি, আপনার নতুন মেয়াদ অগ্রগতি, সমতা, শক্তিশালী গণতন্ত্র মৌলিক স্বাধীনতার সুরক্ষায় নতুন যুগের সূচনা করবে।

ইথিওপিয়ার প্রধানমন্ত্রী রোমান আবি আহমেদ আলী এক চিঠিতে তাঁর দেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদারে আগ্রহী ঢাকা-রিয়াদ বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদারে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ ও সৌদি আরব। গতকাল বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌদি আরবের শূরা কাউন্সিলের সভাপতি শেখ আবদুল্লাহ বিন মুহাম্মদ বিন ইব্রাহিম আল শেখ সৌজন্য সাক্ষাতে এলে উভয়ে এ আগ্রহ প্রকাশ করেন। এ সময় সৌদির শূরা কাউন্সিলের সভাপতি প্রধানমন্ত্রী পদে ফের নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

এদিকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে গতকাল তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে শেখ আবদুল্লাহ বিন মুহাম্মদ বিন ইব্রাহিম আল শেখের নেতৃত্বে প্রতিনিধি দল।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.