জনগণের নিরাপত্তায় কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

0

বিডি২৪ভিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গঠনে সততা ও সাহসিকতার সঙ্গে পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে জনগণ ও বিনিয়োগের নিরাপত্তায় কাজ করতে আনসার ও ভিডিপি সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন। সোমবার সকালে গাজীপুরের সফিপুরে ‘বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৪তম জাতীয় সমবেশ-২০২৪’ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের সর্ববৃহৎ বাহিনী হিসাবে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করবেন। জনগণ ও বিনিয়োগের শন্তিপূর্ণ পরিবেশ ধরে রাখা আপনাদের পবিত্র দায়িত্ব। দেশের সার্বিক উন্নয়নের পূর্বশর্ত স্থিতিশীল রাজনৈতিক অবস্থা ও অর্থনৈতিক পরিবেশ এবং গণতান্ত্রিক শাসনব্যবস্থার ধারাবাহিকতা। সেই পরিবেশ রক্ষার জন্য সবাইকে অনুরোধ জানাচ্ছি’।

তিনি বলেন, ‘আমাদের জাতীয় যে কোনো প্রয়োজনে আনসার বাহিনীর সদস্যদের আহ্বান করা হয় এবং তারা দায়িত্ব পালন করেন। বিভিন্ন দূতাবাস থেকে শুরু করে গুরুত্বপূর্ণ এলাকায় আমাদের আনসার বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘২০১৩, ’১৪ এবং ২০২৩ সালে বিএনপি-জামায়াত অগ্নিসন্ত্রাস, রেলে আগুন দেওয়া, রেললাইন কেটে ফেলা, মানুষকে হত্যা করাসহ ধ্বংসাত্মক কাজ করেছিল। তখন জাতীয় নিরাপত্তা বিধানে আনসার বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে। এজন্য আমি সবাইকে আন্তরিক অভিনন্দন জানাই।’

থাকেন। বাংলাদেশ গেমসে পরপর পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। এই ধারা অব্যাহত রাখতে হবে এবং এ বাহিনীতে একটি ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের কার্যক্রমও প্রক্রিয়াধীন রয়েছে। কারণ, সরকার চায়-এখান থেকে উদীয়মান এবং খ্যাতিমান ক্রীড়াবিদ তৈরি হবে। তারা যেন দেশের জন্য আরও সুনাম বয়ে আনতে পারে, সে পদক্ষেপও সরকার নেবে।

অনুষ্ঠানে ভাষা আন্দোলনের এই মাসে আনসার কমান্ডার আব্দুল জব্বারসহ ভাষা আন্দোলনের সব শহিদকে শ্রদ্ধভরে স্মরণ করেন প্রধানমন্ত্রী। মুক্তিযুদ্ধে ৬৭০ জন আনসার সদস্যের আত্মাহুতি, মুক্তিযুদ্ধ চলাকালে মুজিবনগরে স্বাধীন বাংলাদেশ সরকার গঠনের সময় তাদের উপস্থিতি এবং বাংলাদেশের প্রথম সরকারকে গার্ড অব অনার প্রদানেও আনসার বাহিনীর সদস্যদের কথা স্মরণ করেন তিনি।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.